১৫ ডিসেম্বর, ২০১৮ ১৫:৫৬

ঝালকাঠিতে নৌকা-ধানের শীষের প্রচারণায় ব্যস্ত প্রার্থী ও কর্মীরা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে নৌকা-ধানের শীষের প্রচারণায় ব্যস্ত প্রার্থী ও কর্মীরা

ব্যারিষ্টার এম. শাহজাহান ওমর-বজলুল হক হারুন

ঝালকাঠি-১ আসনে জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা। রাজাপুর ও কাঠালিয়া নিয়ে গঠিত এ নির্বাচনী আসনে চলছে দিন রাত গণসংযোগ, প্রচার-প্রচারণা।

এই আসনে বিএনপির প্রার্থী দলের ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার এম. শাহজাহান ওমর বীর উত্তম। তিনি এই আসনে ১৯৭৯, ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে নির্বাচিত হন। চারবার এমপি থাকায় এ এলাকায় বিএনপি ঘাটি হিসেবে পরিচিত পায়। আইন জটিলতা ও দলীয় সিদ্ধান্ত না থাকায় ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনে তিনি অংশ গ্রহন করেননি। 

অপরদিকে, আওয়ামী লীগ থেকে এ আসনে নির্বাচন করবেন ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচিত বতর্মান এমপি বজলুল হক হারুন। নির্বাচিত হয়ে ১১৪ কোটি টাকার মেগা প্রকল্প ও আমুয় ব্রীজসহ বেশ কিছু উন্নয়ন করেছেন। ১০ বছর ক্ষমতায় থাকায় কর্মী সমর্থক বেড়েছে আওয়ামী লীগের। তাই ক্লিন ইমেজের বিএইচ হারুন হ্যাট্টিক জয়ের আশা করছেন। 

ঝালকাঠি-১ আসনে জাতীয়পার্টির এমএ কুদ্দুস খান, এনপিপি’র প্রবীর মিত্র এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ’র নুরুল হুদা ফয়েজী প্রার্থী হলেও মাঠে আছে নৌকা ও ধানের শীষের প্রার্থী। আওয়ামী লীগ মনোনিত বর্তমান এমপি বজলুল হক হারুন এবং বিএনপির ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তমের মধ্যেই মূলত ভোটের লড়াই হচ্ছে। তাই এ দুই প্রার্থী এখন দিনে রাতে কর্মীবাহিনী নিয়ে চালিয়ে যাচ্ছেন গণ সংযোগ। 

ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে গিয়ে ভোটের প্রার্থনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও সমর্থকরা। তবে আওয়ামী লীগ ও বিএনপির ছাড়া অন্য কোন দলের প্রচারনা লক্ষ করা যায়নি। নৌকা ও ধানের শীষের পোষ্টার সেটেছে দেয়ালে দেয়ালে। নিজ দলীয় প্রতীকে  ভোট কামনা করে চলছে মাইকিং। 

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর