শিরোনাম
১৫ ডিসেম্বর, ২০১৮ ১৮:১৩

দিনাজপুরে নানা অভিযোগে বিএনপির সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে নানা অভিযোগে বিএনপির সংবাদ সম্মেলন

জামিনপ্রাপ্ত হওয়ার পরও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতা, হত্যা, ইয়াবা সংক্রান্ত বিভিন্ন মামলায় গ্রেফতারসহ নানা অভিযোগে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও দিনাজপুর-৩ (সদর) আসনের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টু। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে অবিলম্বে এসব কর্মকান্ড বন্ধের দাবি জানিয়েছেন তিনি।

শনিবার বেলা ১২টায় জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে এ সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে দিনাজপুর-৩ (সদর) আসনে বিএনপি দলীয় সংসদ সদস্য প্রার্থী ও পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশনের মাধ্যমে অবাধ, সুষ্ঠু একাদশ জাতীয় সংসদ নির্বাচন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার করে ভোটের অধিকার নিশ্চিতের দাবিতে দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে আসছে বিএনপিসহ ২০দলীয় জোট তথা জাতীয় ঐক্যফ্রন্ট। আন্দোলনের অংশ হিসেবে শত প্রতিকূলতার মধ্যেও জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে অংশগ্রহণ করছেন।

তিনি অভিযোগ করে বলেন, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোতয়ালী ওসি সরকারী দলের প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নির্বাচনী কার্যে অংশগ্রহণ করছেন এবং জাতীয় ঐক্যফ্রন্ট কর্তৃক মনোনিত প্রার্থীর পক্ষের কর্মীদের অযথা হয়রানী করছেন। তাই অবিলম্বে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোতয়ালী ওসির প্রত্যাহার দাবি করেন তিনি।

পুলিশ ও আইনশৃংখলা বাহিনীর সদস্য এবং সরকার দলীয় নেতাকর্মীদের দমন পীড়ন ও নির্বাচনী কাজে বাধা প্রদান এবং নির্বাচনী কর্মী ও সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন ও গ্রেফতারের একই অভিযোগ করেন দিনাজপুর-৪(খানসামা-চিরিরবন্দর) আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য প্রার্থী আখতারুজ্জামান মিয়া এবং  দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রার্থী মো. সাদিক রিয়াজ চৌধুরী পিনাক।
এ সময় তারা আরও বলেন, আমরা ঠিকমতো প্রচার কার্য চালাতে পারছি না। সরকারী দলের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের বাধা দিচ্ছেন। মোবাইলসহ নানাভাবে হুমকি দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাড. মো. মোফাজ্জল হোসেন দুলাল বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে দিনাজপুরের বিএনপি দলীয় তিন প্রার্থীসহ জেলা বিএনপি, পৌর বিএনপি, কোতয়ালী বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিক, মহিলাদলসহ অন্যান্য অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর