১৭ ডিসেম্বর, ২০১৮ ১৬:৫৭
দিনাজপুর আসন-২ ( বিরল-বোচাগঞ্জ)

দিনাজপুর-২ আসনটি ফিরে পেতে চায় আওয়ামী লীগ-বিএনপি-জাপা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর-২ আসনটি ফিরে পেতে চায় আওয়ামী লীগ-বিএনপি-জাপা

আওয়ামী লীগ-বিএনপি-জাপার প্রার্থী (বাঁ থেকে)

একাদশ সংসদ নির্বাচনের দিনাজপুর-২ (বিরল ও বোচাগঞ্জ) আসনে চলছে প্রচার-প্রচারণা। নানা ছন্দে, সুরে মাইকিং চলছে পাড়া-মহল্লা থেকে শহরের অলিগলি সর্বত্র। প্রার্থীদের পাশাপাশি মাঠে নেমেছেন দলীয় সমর্থক ও নেতা-কর্মীরা। তবে প্রচারণায় এগিয়ে আওয়ামী লীগের নৌকা মার্কার।

দিনাজপুর-২ আসনটির বেশিরভাগ সময় আওয়ামী লীগের ছিল। স্বাধীনতার পর ১৯৭৩, ১৯৭৯, ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালের নির্বাচনে এ আসনে বিজয়ী হয় আওয়ামী লীগ। ২০০৮ সালেও বিজয়ী হন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। ২০১৪ সালেও খালিদ মাহমুদ চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হয়। টানা দু’বারের বিজয়ী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এমপি খালিদ মাহমুদ চৌধুরী আসনটিকে ধরে রাখার আপ্রাণ চেষ্ঠা করে যাচ্ছেন।

এদিকে, বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাদিক রিয়াজ চৌধুরী পিনাক তার বাবা আ্যড. রিয়াজুল হক চৌধুরী ১৯৮৮ সালে এ আসন থেকে এমপি হয়ে মানুষের কল্যাণে কাজ করে গেছেন। ২০০১ সালে আসনে বিজয়ী হয় বিএনপি। তার বাবার এবং বিএনপির ইমেজকে কাজে লাগিয়ে এ আসনে ধানের শীষের বিজয় ছিনিয়ে আনতে চায়।

অপরদিকে, জাতীয় পার্টির বোচাগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় পার্টির প্রার্থী এড. মো. জুলফিকার হোসেন জাপার এ আসনকে পুনরুদ্ধারে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

বিএনপির প্রার্থী বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাদিক রিয়াজ চৌধুরী পিনাক বলেন, আমি যেখানেই প্রচারণায় যাই সেখানেই নৌকা মার্কার লোকজনেরা অন্যায় ও ইচ্ছাকৃতভাবে আমার পিছনে মিছিল করছে। এরপরেও তাদের ছেড়ে অন্যত্র গেলেও একই অবস্থা। তারা কোনভাবেই আমাকে নির্বাচনী গণসংযোগ করতে দিচ্ছে না। তারা গায়ে পড়ে ঝগড়া করার পরিবেশ সৃষ্টি করতে চাইছে। এজন্য আমার নেতাকর্মীকে বলেছি তাদের ফাঁদে কোনভাবেই যেন পা না দেই। আমাদের সাথে জনগণ আছে। যদি জনগণ সঠিকভাবে ভোট প্রয়োগ করতে তবে ধানের শীষ এর বিজয় সুনিশ্চিত। 

গত ১০ বছরের বিরল-বোচাগঞ্জের রাস্তাঘাটসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। আবার বিএনপি দলের সাংগঠনিক অবস্থা দুর্বল হয়ে পড়েছে। এসব কারণে এ আসনে আওয়ামী লীগ প্রার্থী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বর্তমান এমপি খালিদ মাহমুদ চৌধুরী আবার বিজয়ী হবে বলে আওয়ামী তৃণমূলের নেতাকর্মীরা।

বোচাগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং জাতীয় পার্টির প্রার্থী এড. মো. জুলফিকার হোসেন বলেন, একমাত্র পল্লিবন্ধু এরশাদের নেতৃত্বেই বাংলাদেশের মানুষকে প্রকৃত অর্থে স্বাধীনতা গণতন্ত্রের সাধ দিতে পারে। তাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের লাঙ্গল মার্কাকে বিজয় করতে সর্বাধিক সহযোগিতা করার আহবান জানান। 

এ ছাড়াও এ আসনে ভোটের মাঠে রয়েছে হাবিবুর রহমান (ইসলামী আন্দোলন বাংলাদেশ), এরশাদ হোসেন (বাংলাদেশ মুসলিম লীগ)।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর