১৭ ডিসেম্বর, ২০১৮ ১৯:২৭
নির্বাচন করতে পারছেন না আশফাক

ঢাকা-১ আসনে প্রার্থীশূন্য ধানের শীষ

অনলাইন ডেস্ক

ঢাকা-১ আসনে প্রার্থীশূন্য ধানের শীষ

খন্দকার আবু আশফাক

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১ আসনে বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান খন্দকার আবু আশফাকের (ধানের শীষ) মনোনয়নপত্র বৈধ বলে দেওয়া নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট। 

ফলে খন্দকার আবু আশফাক আপাতত নির্বাচন করতে পারছেন না বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবীরা। এতে ওই আসনে প্রার্থীশূন্য হয়ে গেল ধানের শীষ। 

এ আসনে কুলা প্রতীক নিয়ে নির্বাচন করা বিকল্পধারার জালাল উদ্দিনের করা রিট শুনানি নিয়ে সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার শামীম আহমেদ মেহেদী ও ব্যারিস্টার আব্দুল কাইয়ুম।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে এ এম আমিন উদ্দিন বলেন, উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ গৃহীত হওয়ার আগেই তিনি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যদিও নির্বাচন কমিশন তার মনোনয়নপত্র বৈধ করেছিল। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্ত হাইকোর্ট স্থগিত করেছেন।

কমিশনের এ সিদ্ধান্ত স্থগিত হওয়ায় খন্দকার আবু আশফাক আর আপাতত নির্বাচন করতে পারছেন না বলে জানিয়েছেন ব্যারিস্টার আব্দুল কাইয়ুম।

এর আগে গত ডিসেম্বর তাকে ঢাকা-১ আসনে (দোহার-নবাবগঞ্জ) ধানের শীষ থেকে তাকে মনোনয়ন দেওয়া হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর