১৮ ডিসেম্বর, ২০১৮ ১৩:০৫

দাবি আদায়ে তৃতীয় দিনের মত অনশনে লতিফ সিদ্দিকী

টাঙ্গাইল প্রতিনিধি

দাবি আদায়ে তৃতীয় দিনের মত অনশনে লতিফ সিদ্দিকী

ফাইল ছবি

কালিহাতী থানার ওসির অপসারণসহ তিন দফা দাবি আদায়ে আজ মঙ্গলবার তৃতীয় দিনের মত আমরণ অনশন করছেন টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী। এদিকে অনশনের মাঝেই বৃষ্টি  এলেও তিনি তার দাবি আদায়ে অনড় রয়েছেন। 

তার দাবিগুলো হলো- কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহার, অপরাধীদের গ্রেফতার ও সরকারদলীয় প্রার্থীর নির্বাচন পর্যন্ত আর কোনো সহিংসতামূলক কার্যকলাপ করবে না মর্মে রিটার্নিং অফিসারের কাছে মুচলেকা প্রদান। 

এদিকে, আমরণ অনশন ঘোষণার পর সোমবার দুপুর আড়াইটার দিকে সিভিল সার্জন কার্যালয় তার স্বাস্থ্য পরীক্ষা করেছে। টাঙ্গাইলের সিভিল সার্জন শরীফ হোসেন খান সাংবাদিকদের বলেন, ‘লতিফ সিদ্দিকী সাহেব উচ্চ রক্তচাপে ভুগছেন, তিনি ওষুধও খাচ্ছেন না। খাবার না খাওয়ায় ধীরে ধীরে তার শরীরের সুগার কমে যাচ্ছে। এতে শরীর নিস্তেজ হয়ে শারীরিক ঝুঁকি বাড়ছে।’ 

রবিবার দুপুরে কালিহাতীর গোহালিয়াবাড়ি ইউনিয়নের সরাতৈল-বল্লভবাড়ি এলাকায় লতিফ সিদ্দিকীর কর্মী-সমর্থকদের ওপর হামলা হয়, তার গাড়ি ভাঙচুর করা হয়। এর প্রতিবাদে রবিবার বেলা পৌনে ৩টার দিকে ক্ষতিগ্রস্ত গাড়ি নিয়ে এসে তিন দফা দাবিতে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেন লতিফ সিদ্দিকী।

সোমবার দুপুরে রিটার্নিং অফিসারের কাছে এক চিঠিতে তিন দফা বিষয়ে প্রশাসনের সাড়া না পেয়ে আমরণ অনশনের ঘোষণা দেন সাবেক এই মন্ত্রী। 

এসময় সাংবাদিকদের জানিয়ে লতিফ সিদ্দিকী বলেন, ‘আমার অনশন প্রতিবাদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নয়, সরকারের বিরুদ্ধে নয়, স্থানীয় সাংসদের সহিংসতামূলক কার্যকলাপের বিরুদ্ধে।’ এ সময় তিনি আরও বলেন, ‘আমি শেখ হাসিনাকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে চাই না, আমি সরকারকে বিব্রত করতে চাই না। আমি চাই সুষ্ঠু সুন্দর পরিবেশে নির্বাচন। আমি যদি শেখ হাসিনাকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে চাইতাম, তাহলে এলেঙ্গা বাসস্ট্যান্ডে এই অবস্থান ধর্মঘট করতাম। তাহলে কী হতো?’

তিনি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছেন উল্লেখ করে বলেন, ‘দাবি মানা হলে কাউকে বলতে হবে না নিজেই চলে যাব, যতক্ষণ মানা না হবে ততক্ষণ কোথাও যাব না।’

রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এ ব্যপারে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেও আব্দুল লতিফ সিদ্দিকী অনড় অবস্থানে রয়েছেন। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর