১৯ ডিসেম্বর, ২০১৮ ১২:০৩

মানুষের আস্থা যেন নষ্ট না হয়, কর্মকর্তাদের সিইসি

অনলাইন ডেস্ক

মানুষের আস্থা যেন নষ্ট না হয়, কর্মকর্তাদের সিইসি

ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের প্রত্যেক জায়গায় স্বতঃস্ফূর্ত পরিবেশ, মানুষের মধ্যে নির্বাচনের আমেজ-আগ্রহ, চিন্তা, পরিকল্পনা দেখে অভিভূত হওয়ার কথা জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, মানুষের সেই আগ্রহ ও আস্থার জায়গা যেন আমাদের কারো ভুলের কারণে নষ্ট বা ব্যাহত না হয় সেটা লক্ষ্য রাখতে হবে।  

নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস), ক্যানডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) প্রশিক্ষণে বুধবার সকালে প্রধান অতিথির বক্তব্যে কর্মকর্তাদের উদ্দেশে এ আহ্বান জানান তিনি। 

কর্মকর্তাদের উদ্দেশে সিইসি আরও বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভুল করলে সমস্ত নির্বাচন ব্যবস্থায় ভুল হবে না। এতে সামান্য ক্ষতিগ্রস্ত হবে। যা সংশোধন করা যাবে। কিন্তু আপনার সামস্য ভুলের কারণে ব্যাপক অরাজক পরিস্থিতির সৃষ্টি হতে পারে। তাই এ ব্যাপারে সচেতন থাকতে হবে। 

তিনি বলেন, ফলাফল গণনাকারীদের একটু ভুলে নির্বাচন যেন পণ্ড না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। নির্বাচনে টেকনিক্যাল পারসনের জায়গা খুব গুরুত্বপূর্ণ। কারণ সারাদেশের ফলাফল সফটওয়্যারের মাধ্যমে আসে। সামান্য সংখ্যার ভুল হলে নির্বাচনের ফলাফল উল্টে যেতে পারে। আপনাদের দক্ষতা, মেধা আগ্রহ দিয়ে নির্বাচন সুষ্ঠু করতে হবে। 

সঠিক ব্যক্তির কাছে সঠিক দায়িত্ব দেওয়ার মাধ্যমে সঠিক ফলাফল ঘোষণার তাগিদ দিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা কর্মকর্তাদের বলেন, আমাদের কারো ভুলের কারণে নির্বাচন নিয়ে মানুষের আগ্রহ ও আস্থার জায়গা যেন নষ্ট বা ব্যাহত না হয়। 

অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, ইটিআইয়ের মহাপরিচালক মোস্তফা ফারুক, পরিচালক ফরহাদ হোসেন, বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর