১৯ ডিসেম্বর, ২০১৮ ১৭:৪১

চট্টগ্রামে নৌকার পক্ষে একঝাঁক তারকা

ফারুক তাহের, চট্টগ্রাম

চট্টগ্রামে নৌকার পক্ষে একঝাঁক তারকা

ফাইল ছবি

নৌকা প্রতীকে ভোট চাইতে বৃহস্পতিবার চট্টগ্রামের মাঠে নামবেন চিত্রনায়ক ফেরদৌস, রিয়াজ, সাকিবসহ দেশখ্যাত একঝাঁক তারকা ও অভিনয়শিল্পী। বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর লালদিঘীর মাঠে আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে শিল্পী ও সংস্কৃতিকর্মীদের এই প্রচারণা শুরু হবে। একই সময়ে লালদিঘী মাঠে সম্মিলিত সাংস্কৃতিক স্কোয়াড, চট্টগ্রামের প্রচার কার্যক্রম উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলামের নেতৃত্বে তারকা শিল্পীদের মধ্যে আরো থাকছেন অভিনেতা মাহফুজ আহমেদ, অরুনা বিশ্বাস, শমী কায়সার, তারিন আহমেদ, জ্যোতিকা জ্যোতি, তানভীন সুইটি, মনিরা ইউসুফ মেমী প্রমূখ।

সংশ্লিষ্টরা জানান, আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে বুধবার সকালে চট্টগ্রাম অভিমুখে ঢাকার শিল্পীরা যাত্রা করে পথিমধ্যে দাউদকান্দি, কুমিল্লা, চৌদ্দগ্রাম, ফেনী ও মীরসরাইয়ের বিভিন্ন পয়েন্টে নৌকা ও দলীয় প্রার্থীদের পক্ষে প্রচারণা চালিয়ে রাতেই চট্টগ্রাম প্রবেশ করেছে দলটি। বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগরীর তিনটি সংসদীয় আসনে নৌকার পক্ষে প্রচারণা চালিয়ে রাঙ্গুনিয়ায় যাওয়ার কথা রয়েছে ওই তারকা শিল্পীদের।

দলীয় সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রচার উপ-কমিটির ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ প্রচারণা চালানো হচ্ছে। চট্টগ্রাম নগর আওয়ামী লীগের শীর্ষ নেতা ও নগরের তিন আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আফসারুল আমিন, এম.এ. লতিফ এবং ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে আলোচনা করেই প্রচারণার কৌশল নির্ধারণ করবেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম বলেন, ‘একঝাঁক অভিনয় শিল্পী আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণার সাথে যুক্ত আছেন। ধারাবাহিক প্রচারণার অংশ হিসেবে তারা চট্টগ্রামেও যাচ্ছেন। চট্টগ্রামে তারকা-শিল্পীদের সঙ্গে যুক্ত হবেন স্থানীয় শিল্পী ও সংস্কৃতিকর্মীরা। তারা গান, আবৃত্তি ও কথামালার মধ্যদিয়ে বর্তমান সরকারের উন্নয়ন সম্পর্কে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করবেন এবং সঠিক তথ্য উপস্থাপন করে জনগণের কাছে নৌকা প্রতীকে ভোট চাইবেন।’  

এদিকে সম্মিলিত সাংস্কৃতিক স্কোয়াডের যুগ্ম আহ্বায়ক আবৃত্তি শিল্পী অঞ্চল চৌধুরী বলেন, ‘চট্টগ্রামের সংস্কৃতিকর্মীরা বরাবরই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সহযোগী হিসেবে কাজ করে আসছে। অতীতে জাতীয় নির্বাচনের পাশাপাশি মেয়র নির্বাচনেও দীর্ঘদিন ধরে তারা ট্রাকে ওঠে মুক্তিযুদ্ধের গান-কবিতা আবৃত্তি করে সাধারণ মানুষের কাছে গিয়েছেন ভোট চাইতে এবারও চাইছেন। স্বাধীনতার পরাজিত শত্রুদের অপকর্মগুলো কথা-কবিতা ও গানে তুলে ধওে মানুষের কাছে যাওয়ার এটা একটা শক্তিশালী কৌশল।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর