১৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:১১

উজিরপুরে বিএনপি-জামায়াতের ৬৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

উজিরপুরে বিএনপি-জামায়াতের ৬৪ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল-২ আসনের উজিরপুরে নৌকা ও ধানের শীষের প্রতীকের কর্মী-সমর্থকদের মধ্যে হামলা-সংঘর্ষের ঘটনায় বিএনপি-জামায়াতের ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলার বড়াকোঠা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদী হয়ে উজিরপুর থানায় এই মামলা দায়ের করেন। 

মামলায় আসামির তালিকায় ২৪ জন বিএনপির নেতাকর্মীর নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ৪০ জনকে আসামি করা হয়েছে। 

গত সোমবার দুপুর ১টার দিকে বড়াকোঠা ইউনিয়নের ডাবেরকূল বাজার চৌরাস্তা এলাকায় ধানের শীষ ও নৌকা প্রতীকের কর্মী-সমর্থকদের মধ্যে এই হামলা-সংঘর্ষ হয়। 

বাদী মিজানুর রহমান মামলার অভিযোগে উল্লেখ করেন, তিনিসহ ২০-২৫ জন কর্মী গত সোমবার দুপুরে বড়াকোঠার ডাবেরকূল এলাকায় নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ করছিলেন। বিএনপির প্রার্থী সরদার শরফুদ্দিন সান্টু প্রচারণা চালাতে একই সময়ে ওই পথ গিয়ে গাড়িবহর নিয়ে যাচ্ছিলেন। এ সময় হত্যার উদ্দেশ্যে তার (বাদী মিজানুর) গায়ের ওপর মোটরসাইকেল উঠিয়ে দেয় বিএনপির কতিপয় নেতা। একই সময়ে ছাত্রলীগ কর্মী রুবেলকে কুপিয়ে জখম এবং ৫টি মোটরসাইকেল ভাঙচুর করে বিএনপি নেতাকর্মীরা।

এদিকে ওই আসনের বিএনপি প্রার্থী সরদার সরফুদ্দিন সান্টু অভিযোগ করেন, হামলা করল আওয়ামী লীগ, মার খেলেন তারা, মামলাও হলো বিএনপি নেতাকর্মীদের নামে।  এর থেকে অবিচার আর কি হতে পারে- প্রশ্ন রাখেন তিনি। বিএনপিকে নির্বাচনের মাঠ থেকে সরাতেই হামলা-মামলা করার হচ্ছে বলে তিনি অভিযোগ করেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর