১৯ ডিসেম্বর, ২০১৮ ১৯:৫৮

‘পাহাড়ে অস্ত্রের ভয় দেখিয়ে ভোট আদায় করা যাবে না’

রাঙামাটি প্রতিনিধি

‘পাহাড়ে অস্ত্রের ভয় দেখিয়ে ভোট আদায় করা যাবে না’

পাহাড়ে অস্ত্রের ভয় দেখিয়ে সাধারণ মানুষের ভোট আদায় করা যাবে না বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এ কে এম মামুনুর রশিদ।

বুধবার বিকাল সাড়ে ৫টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী, নির্বাচনী এজেন্ট ও মনিটরিং টিমের সদস্যদের সাথে নির্বাচনী আচরণ-বিধি ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। 

এসময় তিনি আরও বলেন, এবার নির্বাচনে কোনো ষড়যন্ত্রকারী সুযোগ নিতে পারবে না। ভোটারদের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে রাঙামাটির ২০৩টি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। একই সাথে আইন ভঙ্গকারাীদের কঠোর হস্তে দমন করার নির্দেশও দেওয়া হয়েছে বলে জানান তিনি। 

সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে আচরণ-বিধি মেনে নির্বাচনী কার্যক্রম অব্যাহত রাখতে হবে। রাঙামাটিবাসীর ভোটার্ধীকার নিশ্চিত করতে জাল ভোট থেকে বিরত থাকার জন্য সবাইকে সর্তক তাকার আহবান জানান তিনি।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম ও জেলা  পুলিশ সুপার মো. আলমগীর কবিরসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির বলেন, নির্বাচনকে ঘিরে রাঙামাটিতে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের সংখ্যা আরও তিন গুণ করা হয়েছে। প্রতিটি পাড়া, মহল্লা, গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়ন রয়েছে। 

তিনি আরও বলেন, কোনো রকম বিশৃঙ্খলা মেনে নেওয়া হবে না। রাঙামাটিতে কয়েকদিন আগে প্রচারণাকে কেন্দ্র করে যে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে তা যাতে পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে প্রার্থীদের সচেতন থাকতে হবে। কেউ যদি আচরণ-বিধি অমান্য করে নির্বাচনে অশুভ শক্তি প্রয়োগ করতে চায়, তাদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশে বজায় রাখতে প্রার্থী ও সমর্থকদের মিলেমিশে প্রচার-প্রচারণা চালিয়ে যেতে আহবান জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর