২৩ ডিসেম্বর, ২০১৮ ১৩:৪৬

এ রকম নির্বাচন আমার এলাকায় আমি জীবনেও দেখিনি: লতিফ সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক

এ রকম নির্বাচন আমার এলাকায় আমি জীবনেও দেখিনি: লতিফ সিদ্দিকী

ফাইল ছবি

''ইলেকশনটা তো বাণিজ্য নয়। আমি জীবনে অনেক ইলেকশন করেছি। ১৯৭০ সাল থেকে শুরু করেছি আজ ২০১৮ সাল। এই রকম নির্বাচন আমার এলাকায় আমি জীবনেও দেখিনি। '' 

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার সময় টাঙ্গাইল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী এসব কথা বলেন। রবিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের কাছে এ ঘোষণা দেন তিনি। 

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড না থাকার অভিযোগ তুলে লতিফ সিদ্দিকী বলেন, আমি আর নির্বাচন করছি না। কারণ মাঠ নির্বাচন করার মতো সমতল নয়। মাঠ এমনই সমতল যে পুলিশের বুটের তলে পড়তে হয়। আর সন্ত্রাসীদের লাঠির আঘাত খেতে হয়। আমার অফিস ভেঙে দিয়েছে। আমার নিরীহ লোকদের প্রতিনিয়ত গ্রেফতার করছে। যারা সমর্থক তাদের পুলিশ প্রতিনিয়ত টেলিফোন করে ভয় দেখাচ্ছে। এরপরে ইলেকশন করা যায় নাকি?

সিইসি সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিইসির সঙ্গে দেখা করেছি। কিছুই চাইনি। আমি কিছু চাওয়ার লোক না। আমি বলে আসলাম,  আপনি যে পরিচালনাটা করছেন এই পরিচালনায় আপনি ব্যর্থ। এই পরিচালনায় নির্বাচন হতে পারে না। তাই আমি মাঠ ছেড়ে দাঁড়ালাম।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাবেক এই মন্ত্রী বলেন, এখনতো আর প্রত্যাহারের সুযোগ নেই। তাই আমি সরে দাঁড়ালাম। আমি নিরীহ মানুষকে আহত, নিহত হবার সুযোগ কেনো করে দেবো? যারা আহত-নিহত হবে তাদের দায় আমাকে নিতে হবে। আমি সেই দায় নেবো না। 

প্রসঙ্গত, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতীক বরাদ্দও পেয়েছেন লতিফ সিদ্দিকী। তাই তিনি সরে দাঁড়ানোর ঘোষণা দিলেও ব্যালটে তার নাম ও প্রতীক ছাপানো হবে। কারণ আইন অনুযায়ী প্রতীক পাওয়ার পর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কোনো সুযোগ নেই।

বিডি-প্রতিদিন/২৩ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর