২ জানুয়ারি, ২০১৯ ১৫:০২

চট্টগ্রামে প্রথমবারেই বাজিমাত নওফেলের

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

চট্টগ্রামে প্রথমবারেই বাজিমাত নওফেলের

ফাইল ছবি

চট্টগ্রাম-৯ কোতোয়ালী আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে প্রথমবারেই বাজিমাত করলেন তারুণ্যের প্রতীক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ আসনে ২ লাখ ২৩ হাজার ৬শ' ১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ১৭ হাজার ৬শ' ৪২ ভোট। সারাদেশের মধ্যে ৬টি আসনে প্রথম ইভিএম ভোট হয়েছিল। ৬টি আসনের মধ্যে একটি হচ্ছে চট্টগ্রামের কোতোয়ালী আসটি। নওফেল ক্লিন ইমেজের প্রার্থীর পাশাপাশি রয়েছে পারিবারিক রাজনৈতিক অবস্থানও।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নওফেল অবশ্যই চট্টগ্রামের উন্নয়নের সহযাত্রী হবেন। তিনি শুধুমাত্র মহিউদ্দিন চৌধুরীর সন্তান নন চট্টগ্রামের আপামর জনতার একজন প্রতিভা দীপ্ত সন্তান।

সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতো ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু বলেন, প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর পুত্র নওফেল প্রথমবারেই চমক দেখিয়েছেন চট্টগ্রামবাসীকে। মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামকে নিয়ে স্বপ্ন দেখতেন। ঠিক তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে বাবার মতো প্রতিটি কাজেই যোগ্যতার পরিচয় দিবেন বলে আশা করছেন তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে কোতোয়ালী আসনের প্রার্থী নওফেল ছিল তরুণ, নতুন এবং প্রথমবারই নির্বাচন করেছেন। এ প্রথমবারই হয়েছে চট্টগ্রামে ইভিএম ভোট। বাকি আসনগুলোতে রয়েছেন বর্ষিয়ান নেতাসহ টানা চারবারের সংসদ সদস্যও। কোতোয়ালী আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ব্যরিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর তনয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর