শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

হেভিওয়েট লড়াই হবে সেনবাগে

নোয়াখালী প্রতিনিধি

হেভিওয়েট লড়াই হবে সেনবাগে

হেভিওয়েটদের লড়াই হবে নোয়াখালী-২ সেনবাগ আসনে। এর মাঝে আওয়ামী লীগেই রয়েছেন তিন হেভিওয়েট মনোনয়নপ্রত্যাশী। একদিকে বর্তমান এমপি বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম, অন্যদিকে জেলা আওয়ামী লীগের সহসভাপতি তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক ও অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক, বাংলাদেশ ব্যাংকের পরিচালক ড. জামাল উদ্দিন আহমেদ।

২০০৮ সালে ড. জামাল উদ্দিন নৌকা নিয়ে লড়ে ছিলেন। আর ২০১৪ সালে এমপি হয়েছেন মোরশেদ আলম। বিত্তশালী আতাউর রহমান মানিক এখন চষে বেড়াচ্ছেন মাঠ। এলাকায় গুঞ্জন কে ধরবেন এবার নৌকার হাল। কারণ আশাবাদী তিনজনই। এদিকে বিএনপির প্রার্থী হিসেবে এগিয়ে রয়েছেন বার বার নির্বাচিত এমপি জয়নাল আবেদীন ফারুক। আরও মনোনয়ন চান সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী মজিবুর রহমান। কার ভাগ্য খুলবে আগামী নির্বাচনে সেই অপেক্ষায় সেনবাগবাসী।

এ ছাড়াও মনোনয়ন চান উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জাফর আহম্মদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা লায়ন জাহাঙ্গীর আলম মানিক, সাবেক ছাত্রনেতা কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক উপকমিটির সহসম্পাদক একেএম জাকির হোসেন জুয়েল। অন্যদিকে জাতীয় পার্টি থেকে সেনবাগ উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক ছাত্রনেতা হাসান মঞ্জুর নাম শোনা যাচ্ছে। সভা-সমাবেশসহ মাঠ চষে বেড়াচ্ছেন হাসান মঞ্জুর। জাতীয় পার্টি চেয়ারম্যান এই আসনটি দাবি করতে পারেন। বিএনপি থেকে আরব আমিরাত প্রবাসী বিএনপি নেতা তোফাজ্জল হোসেন মানিক মনোনয়ন চাইবেন। জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম জুয়েলও নির্বাচনে আগ্রহী। এলাকাবাসী জানান, জয়নাল আবেদীন ফারুক এখন ফুরফুরে মেজাজে। কারণ মনোনয়ন নিয়ে তার চিন্তা নেই। আওয়ামী লীগের বর্তমান এমপি মোরশেদ আলমের সমর্থকরা বলছেন, নেত্রী তাকে নিশ্চিত করেছেন।

এই কারণে তিনি ভোটের প্রস্তুতি নিচ্ছেন।

কিন্তু এই যুক্তি মানতে নারাজ আতাউর রহমান মানিকের সমর্থকরা। তাদের মতে, মানিক অর্থবিত্তে এখন সবচেয়ে বেশি দাপুটে। তাকে এড়ানো কঠিন। জয়নাল আবেদীন ফারুককে মোকাবিলা করার মতো শক্তি একমাত্র তারই রয়েছে। তিনিই পারেন বাজিমাত করতে।

আর ড. জামাল উদ্দিন সমর্থকদের মতে, মনোনয়ন ২০১৪ সালে না পেলেও বাংলাদেশ ব্যাংকের পরিচালক করা হয়েছিল তাকে। আগামীতে তিনি ভালো করবেন। মাঝে শোনা গিয়েছিল অর্থ প্রতিমন্ত্রী করা হবে তাকে। এই কারণে মনোনয়নে ঝামেলা হলে তিনি অন্যভাবে হলেও পুরস্কৃত হবেন।

সর্বশেষ খবর