শনিবার, ৩ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগে প্রার্থীর ছড়াছড়ি বিএনপিতে একক

সৈয়দ বয়তুল আলী, মৌলভীবাজার

আওয়ামী লীগে প্রার্থীর ছড়াছড়ি বিএনপিতে একক

মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলা নিয়ে গঠিত মৌলভীবাজার-৩ আসন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে কেন্দ্রীয়ভাবে একাধিকজন জোর তদবির চালিয়ে যাচ্ছেন। তবে এখানে বিএনপির একক প্রার্থী।

এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে আছেন—প্রয়াত সমাজ কল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর স্ত্রী ও বর্তমান এমপি সৈয়দা সায়রা মহসিন, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নেছার আহমদ, শিক্ষানুরাগী জেলা আওয়ামী লীগের সদস্য এম এ রহিম (সিআইপি), জেলা আওয়ামী লীগের সদস্য আবদুল মালিক তরফদার শোয়েব, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ।

বিএনপির একাধিক নেতা-কর্মীর সঙ্গে আলাপ করে জানা যায়— আগামী জাতীয় সংসদ নির্বাচনে অনেকটাই নিশ্চিত সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম. সাইফুর রহমানের পুত্র সাবেক সংসদ সদস্য এম নাসের রহমানের মনোনয়ন। বাংলাদেশ খেলাফত মজলিস থেকে জেলা শাখার সাধারণ সম্পাদক আহমদ বিলাল কে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে খেলাফত মজলিসের কেন্দ্রীয় কমিটি। জাতীয় পার্টি থেকে সম্ভাব্য প্রার্থী হতে প্রচারণা চালাচ্ছেন, জেলা জাতীয় পার্টির সভাপতি সৈয়দ শাহাব উদ্দিন আহমদ ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ নূরুল হক। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নির্বাচনে অংশ নিলে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু জাফর আহমদ প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

মৌলভীবাজার-৩ আসনের বর্তমান সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন এমপি তার প্রার্থিতা নিশ্চিত দাবি করে জানান, এলাকায় তিনি শতভাগ বিদ্যুতায়ন, রাস্তাঘাট সংস্কার ও নির্মাণ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সংস্কার নতুন ভবন নির্মাণসহ ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি বলেন, আমার বিশ্বাস আগামী নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার কাজের মূল্যায়ন করে আমাকে মনোনয়ন দেবেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ বলেন, ছাত্রলীগ থেকে আজ জেলা আওয়ামী লীগের সভাপতি হয়েছি। দীর্ঘ এই রাজনৈতিক জীবনে অনেক ত্যাগ স্বীকার করেছি।  আগামী জাতীয় নির্বাচনে নেত্রীর কাছে মনোনয়ন চাইব। যদি মনোনয়ন পাই তাহলে নির্বাচন করব অন্যথায় নেত্রী যাকে দেবেন তার হয়ে কাজ করব। মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান বলেন, বিএনপি আমাকেই মনোনীত করবে বলে আমার বিশ্বাস। মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক ভিপি আবদুল মালিক তরফদার সুয়েব বলেন, মুজিব সৈনিক হিসেবে প্রধানমন্ত্রীর মিশন ও ভিশন বাস্তবায়ন করতে কাজ করছি। শিক্ষানুরাগী এম এ রহিম (সিআইপি) বলেন, ২০০৬ সাল থেকে একাধিক জাতীয় নির্বাচন থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে বিরত থেকেছি। কিন্তু প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পূরণ এবং সোনার বাংলাদেশ গড়তে আগামী নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে অংশ গ্রহণ করতে চাই।

 

সর্বশেষ খবর