শনিবার, ৩ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

রাজশাহীতে আবারও আবু হেনা

কাজী শাহেদ, রাজশাহী

রাজশাহীতে আবারও আবু হেনা

একাদশ নির্বাচনের তফসিল ঘোষণার আগ মুহূর্তে যখন নির্বাচনী প্রস্তুতি শুরু করেছে রাজনৈতিক দলগুলো, ঠিক সেই মুহূর্তে আবারও ভিড়েছেন আবু হেনা বিএনপিতে। এক সপ্তাহ আগে দলটির ১২ জন বহিষ্কৃত নেতাকে দলে ফিরিয়ে নেওয়া হয়েছে। আবারও দলে ফিরে আসায় নতুন করে বাগমারায় আলোচনায় সাবেক এমপি আবু হেনা। তার ফেরায় হতাশ মনোনয়নপ্রত্যাশী অনেকে। তবে আবু হেনার দাবি, সময়ের সঙ্গে সঙ্গে সব ঠিক হয়ে যাবে।

অবসরে যাওয়ার পর সাবেক আমলা আবু হেনা ১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে না পেয়ে বিএনপিতে যোগ দিয়েছিলেন। ওই বছরের নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে এমপি নির্বাচিত হন এই সাবেক আমলা। ২০০১ সালের নির্বাচনেও তিনি বিএনপির মনোনয়নে দ্বিতীয় বারেরমতো এমপি নির্বাচিত হন। তবে ২০০৮ সালের নির্বাচনে তিনি বহিষ্কার থাকায় মনোনয়ন দেওয়া হয় জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক আবদুল গফুরকে। সেবার আবদুল গফুরকে পরাজিত করে আসনটি দখলে নেন বর্তমান এমপি এনামুল হক। আবু হেনার ঘনিষ্ঠ বাগমারা বিএনপির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আবু হেনার বহিষ্কার আদেশ প্রত্যাহার হয়েছে। তিনি বিএনপিতে ফিরে এসেছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনেও তিনি বিএনপির মনোনয়ন পাবেন। বাগমারা বিএনপির নেতা-কর্মীরা এখন তার অপেক্ষায় আছেন। তফসিল ঘোষণার পর তিনি বাগমারায় আসবেন। নির্বাচন করার সব প্রস্তুতি নিয়েছেন আবু হেনা। উপজেলা বিএনপির একজন যুগ্ম-সাধারণ সম্পাদক নাম প্রকাশ না করার শর্তে জানান, আবু হেনা মনোনয়ন পেলে এখানে প্রতিদ্বন্দ্বিতা হবে। তাছাড়া আসনটি উদ্ধার করা কঠিন হবে। এই বিবেচনায় তাকে আবারও দলে নেওয়া হয়েছে।

আবু হেনা জানান, তিনি দলে ফিরেছেন। নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। শিগগিরই এলাকায় ফিরে দলের কর্মীদের সঙ্গে কথা বলবেন। অনেকের অভিমান আছে। সেগুলো দূর করতে কাজ করবেন। 

রাজশাহী জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু বলেন, সাবেক এমপি আবু হেনার বহিষ্কার বা বহিষ্কার আদেশ প্রত্যাহার এবং মনোনয়ন এটি দলের হাইকমান্ডের বিষয়। এনিয়ে দলের হাইকমান্ড যেটি ভালো মনে করবেন সেটি করবেন। তবে এসব বিষয় নিয়ে কেন্দ্রের সঙ্গে স্থানীয় নেতাদের কোনো কথা বা মতামত নেয়নি বলে জানান তিনি।

 

সর্বশেষ খবর