শনিবার, ১০ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
কাল থেকে মনোনয়ন ফরম বিতরণ

সরগরম জাতীয় পার্টির কার্যালয়

পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেন, নেতা-কর্মীদের উপস্থিতিতে সরব হয়ে উঠেছে সারা দেশের কার্যালয়গুলো। নেতা-কর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে আসছেন মনোনয়ন প্রত্যাশায়।

শফিকুল ইসলাম সোহাগ

সরগরম জাতীয় পার্টির কার্যালয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সরগরম জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির কাকরাইলের কেন্দ্রীয় ও বনানীতে পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কার্যালয়। একই অবস্থা সারা দেশের কার্যালয়গুলোতে। কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে কর্মী সমাবেশ। নির্বাচনে নিজেকে প্রার্থী হিসেবে জানান দিতে ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে কার্যালয়সহ আশপাশের এলাকা। সবাই দলের মনোনয়ন চান।

পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেন, নেতা-কর্মীদের উপস্থিতিতে সরব হয়ে উঠেছে পার্টির কেন্দ্রীয়সহ সারা দেশের কার্যালয়গুলো। সারা দেশ থেকে নেতা-কর্মীরা আসছেন মনোনয়ন প্রত্যাশায়। আমরা ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। পরে জোটের প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা যায়, কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে রাত পর্যন্ত নেতা-কর্মীরা ভিড় জমাচ্ছেন। বিশেষ করে সন্ধ্যার পর কেন্দ্রীয় কার্যালয়ে নেতা-কর্মীদের উপস্থিতি প্রতিদিনই মিলনমেলায় পরিণত হয়। জাতীয় কৃষক পার্টি, স্বেচ্ছাসেবক পার্টি, জাতীয় যুব সংহতি, মহিলা পার্টি, জাতীয় ছাত্র সমাজ, জাতীয় আইনজীবী ফেডারেশন, শ্রমিক পার্টি, ওলামা পার্টিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো প্রতিদিনই নিজেদের অবস্থান জানান দিচ্ছে। প্রতিটি অঙ্গ ও সহযোগী সংগঠনের কার্যালয়ে চলছে দফায় দফায় বৈঠক। সার্বক্ষণিক তদারকিতে ব্যস্ত দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। তিনি দিনে অন্তত একবার কেন্দ্রীয় কার্যালয়ে, কখনো এরশাদের বনানী অফিসে, কখনো তার বারিধারার বাসায়, আবার কখনো ঢাকা মহানগরীর বিভিন্ন কার্যালয়ে ছুটছেন। অঙ্গ ও সহযোগী সংগঠনের কার্যালয়েও সময় দিচ্ছেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, তফসিল ঘোষণার পর থেকেই সারা দেশের নেতা-কর্মীরা উজ্জীবিত। ঢাকা মহানগর দক্ষিণ থেকে প্রতিটি আসনের বিপরীতে একাধিক প্রার্থী রয়েছেন। বিশেষ করে-ঢাকা-৫ আসনে প্রতিটি কার্যালয়ে ব্যস্ত সময় কাটছে।

আগামীকাল গুলশানের ইমানুয়েলস কনভেনশন সেন্টারে জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীদের জন্য ফরম বিতরণ শুরু হবে। পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ প্রথম আবেদন ফরম সংগ্রহ করে মনোনয়নপত্র বিতরণ কর্মসূচির সূচনা করবেন। বিকাল ৫টা পর্যন্ত সেখান থেকে আবেদনপত্র বিতরণ করা হবে। এরপর ১২ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত পার্টি চেয়ারম্যানের বনানীর কার্যালয় থেকে আবেদন ফরম বিতরণ করা হবে। আবেদন ফরমের জন্য দলীয় তহবিলে ৩০ হাজার টাকা জমা দিতে হবে। ১৫ নভেম্বরের মধ্যে আবেদন ফরম পূরণ করে জমা দিতে হবে। এরপর পার্লামেন্টারি বোর্ড মনোনয়ন দেবে। এদিকে মনোনয়ন দাখিলের আগ পর্যন্ত দলে যোগ দেওয়ার সুযোগ থাকায় প্রায় প্রতিদিনই বিত্তশালী প্রার্থীরা জাপায় যোগ দিচ্ছেন।

উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য লাঙ্গল মার্কায় ভোট চাই : গতকাল বিকেলে ডেমরা থানা জাতীয় পার্টি আয়োজিত জনসভায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও একাদশ জাতীয় সংসদ ঢাকা-৫ নির্বাচনী আসনে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী মীর আবদুস সবুর আসুদ বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য লাঙ্গল মার্কায় ভোট চাই। ডেমরা জামদানি হাউজে অনুষ্ঠিত জনসভায় তিনি আরও বলেন, এই আসনে অতীতে আমাদের এমপি ছিলেন। আসনটি জাতীয় পার্টির দুর্ভেদ্য ঘাঁটি হিসেবে পরিচিত। এই এলাকায় পল্লীবন্ধু এরশাদের উন্নয়নমূলক বহু কাজ সাধারণ মানুষের হৃদয়ে গেঁথে আছে এবং এলাকার সমস্যা নিরসনের লক্ষ্যে বাস্তবমুখী কর্মযজ্ঞ হয়েছে ওই সময়। ডেমরা থানা জাতীয় পার্টির সভাপতি মামুন হোসেন মোল্লা সভাপতিত্ব করেন।

সর্বশেষ খবর