সোমবার, ১২ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

আসনটি ধরে রাখতে মাঠে আওয়ামী লীগ প্রচারণায় এগিয়ে বিএনপির আবদুর রউফ

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা প্রতিনিধি

আসনটি ধরে রাখতে মাঠে আওয়ামী লীগ প্রচারণায় এগিয়ে বিএনপির আবদুর রউফ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সাতক্ষীরা-২ আসন এলাকায় দলীয় মনোনয়নপ্রত্যাশীদের বিভিন্ন প্রচার-প্রচারণা চলছে। এখানে নিয়মিত গণসংযোগ করছেন বর্তমান এমপি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযুদ্ধকালীন নেভাল কমান্ডার মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বসে নেই সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বাবু ও জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।  আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য এবং ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য, দৈনিক ভোরের পাতা ও পিপলস টাইমসে্র সম্পাদক ও এফবিসিসিআইয়ের পরিচালক ড. কাজী এরতেজা হাসান প্রার্থী হতে কেন্দ্রে  লবিং চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক আবু আহমেদ, সদর আওয়ামী লীগের সভাপতি এস এম শওকত হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সাঈদ বিশ্বাস, সাবেক ছাত্রনেতা আ হ ম তারেক উদ্দিন ও সাবেক ছাত্রনেতা জি এম ফাত্তা দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছেন।

এ আসনে জাতীয়পার্টি থেকে মনোনয়ন চাচ্ছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ মাতলবু হোসেন লিয়ন, জেলা জাতীয়পার্টির সভাপতি শেখ আজহার হোসেন ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু। তবে জাতীয় পার্টির তেমন কোনো কর্মকাণ্ড নেই এ আসনে। আর সরকারবিরোধী রাজনৈতিক মামলায় ৫ বছর মাঠে দাঁড়াতে পারেনি বিএনপি-জামায়াত।

এ ছাড়া বিএনপি থেকে মনোনয়ন চেয়ে এলাকায় দীর্ঘ দিন গণসংযোগ ও প্রচার প্রচারণা চালাচ্ছেন জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ আবদুর রউফ। মাঠে থাকায় সরকারবিরোধী নাশকতার মামলায় জেল খেটেছেন কয়েকবার। ফলে দলীয় নেতা-কর্মীদের কাছে তার গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেয়েছে। গত উপজেলা নির্বাচনে সরকারবিরোধী নাশকতা মামলায় জেলহাজতে থেকে নির্বাচন করে নির্বাচিত হতে না পারলেও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বিপুল পরিমাণ ভোট পেয়ে সবাইকে তাক লাগিয়ে দেন বিএনপি নেতা আলহাজ আবদুর রউফ। তার মতে নিরপেক্ষ নির্বাচন হলে ভোটের ব্যালটে জনগণ তার জবাব দেবে এবং বিএনপির প্রার্থী জয়যুক্ত হবেন। এ ছাড়া জেলা বিএনপির সহ-সভাপতি লাবসা ইউপি চেয়ারমান আবদুল আলিম, বিএনপি নেতা রহমত উল্লাহ পলাশ ও আলহাজ মো. আফছার আলীর বিএনপির মনোনয়ন চাচ্ছেন। এদিকে জামায়াতের নিবন্ধন বাতিল ও তাদের দলীয় কোনো কর্মকাণ্ড না থাকলেও জামায়াতের প্রার্থী হিসেবে জেলা জামায়াতের আমির মুহাদ্দেস আবদুল খালেকের নাম শোনা যাচ্ছে। বিএনপির সঙ্গে সমঝোতা না হলে তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

সর্বশেষ খবর