শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

দুই দলেই নতুন মুখের ছড়াছড়ি

লাবলু মোল্লা, মুন্সীগঞ্জ

দুই দলেই নতুন মুখের ছড়াছড়ি

মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর ও সিরাজদীখান) সংসদীয় আসনে সম্ভাব্য প্রার্থীরা এখন দলীয় মনোনয়ন প্রত্যাশায় এলাকায় ব্যাপক গণসংযোগ করে চলেছেন। এ আসনে জামায়াতে ইসলামীর তেমন কোনো প্রভাব না থাকলেও আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি, হেফাজতে ইসলাম, জাপা, বিকল্পধারার বেশ প্রভাব রয়েছে। এ আসনে বর্তমান এমপি অসুস্থতার কারণে মাঠে না থাকায় আওয়ামী লীগের একাধিক নতুন প্রার্থী মনোনয়ন প্রত্যাশায় এলাকা চষে বেড়াচ্ছেন। তা ছাড়া বিএনপির তেমন কোনো প্রার্থী নেই মাঠে তবে জাপার এবং হেফাজতের একক প্রার্থী নির্বাচনী মাঠে নিজ নিজ দলের মনোনয়ন প্রত্যাশায় প্রচারণা চালাচ্ছেন।

জোট মহাজোট বা ঐক্যফ্রন্ট যাই হোক না কেন এই আসনে চমক দেখাতে পারেন হেফাজতের নেতা মাওলানা আবদুল হামিদ। তিনি আওয়ামী লীগের সঙ্গে জোটে গেলে এই আসনটি দাবি করবেন বলে জানা গেছে।

জেলার শ্রীনগর ও সিরাজদীখান মুন্সীগঞ্জ-১ আসনটির নতুন সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমেছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য অবস্থানে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মাকসুদ আলম ডাবলু, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক গোলাম সারোয়ার কবির। এ ছাড়াও আলোচনায় রয়েছেন সিরাজদীখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা পরিষদের একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহ-সভাপতি, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. বদিউজ্জামান ভূইয়া ডাবলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি নুরুল আলম চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন, লেখক ও কলামিস্ট সালাম আজাদ এবং প্রকৌশলী সুব্রত কুমার সাহার নাম শোনা যাচ্ছে। এখানে জাতীয় পার্টির একক প্রার্থী হিসেবে রয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ঘনিষ্ঠজন অ্যাডভোকেট শেখ মো. সিরাজুল ইসলাম। এ এলাকায় জাতীয় পার্টির আমলে সাবেক উপ-প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেন ও বিএনপির আমলে দলটির প্রতিষ্ঠাতা মহাসচিব সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরী স্বাধীনতা পরবর্তী শ্রীনগর ও সিরাজদীখানসহ মুন্সীগঞ্জ জেলাকে শাসন করেছেন দীর্ঘ বছর। তবে এলাকায় তাদের কোনো অবস্থান নেই বলে স্থানীয়রা জানিয়েছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচন করবেন কে এম আতিকুর রহমান। এ আসনে বিএনপির একক প্রার্থী হিসেবে মূল আলোচনায় রয়েছেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও শিল্পপতি শেখ মো. আবদুল্লাহ। তার দাবি তিনিই মনোনয়ন পাবেন। এ ছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচনে একক বা জোটবদ্ধ নির্বাচনে বিকল্পধারা থেকে একিউএম বরুদ্দোজা চৌধুরী বা তার ছেলে সাবেক সংসদ সদস্য মাহী বি চৌধুরী প্রার্থী হতে পারেন। তবে এখানে হেফাজতের রয়েছে বড় একটি ভোট ব্যাংক।

সর্বশেষ খবর