Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০৬
রাজশাহী
রাজশাহী বিএনপির সাত প্রার্থীর নামে ৭৭ মামলা
কাজী শাহেদ, রাজশাহী

রাজশাহীতে প্রতিটি আসনে বিএনপি একাধিক প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ করে দেখা গেছে, সাত নেতার নামে মামলা আছে ৭৭টি। এর মধ্যে সবচেয়ে বেশি মামলা আছে রাজশাহী-৬ আসনের প্রার্থী আবু সাইদ চাঁদের নামে। তার নামে মামলা হয়েছে ২০টি। এর পরই রাজশাহী-১ আসনের ব্যারিস্টার আমিনুল হকের নামে ১৯টি। 

রাজশাহীর ৬টি আসনে এবার বিএনপি মনোনয়ন দেয় ১৬ জনকে। আর আবু বাক্কার সিদ্দিক নামের আরেক প্রার্থী বিএনপি মহাসচিবের স্বাক্ষর জাল করে মনোনয়নপত্র জমা দেন। ফলে রাজশাহীতে বিএনপির মোট প্রার্থী দাঁড়ায় ১৭ জনে। তবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১৬ জন। এ ১৬ জনের মধ্যে বাছাইয়ে বাদ পড়েন তিন হেভিওয়েট।

নির্বাচন কমিশনে দাখিল করা এই ১৬ প্রার্থীর হলফনামায় দেখা যায়, অধিকাংশ প্রার্থীর নামেই হত্যা, হত্যাচেষ্টা, জঙ্গিবাদ, নাশকতা, ঋণ খেলাপের মামলা আছে।  রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে এবার বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন তিনজন। তার মধ্যে বাছাইয়ে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মনোনয়নপত্রটি বাতিল হয়ে যায়। ফলে এখন এ আসনে প্রার্থী আছেন দুজন। তিনজনের মধ্যে ব্যারিস্টার আমিনুল হকের নামে আয়কর ফাঁকি, জঙ্গিবাদ, নাশকতা, হত্যাচেষ্টাসহ মামলা বিচারাধীন আছে ১৯টি। এ ছাড়া তিনি পাঁচটি মামলায় উচ্চ আদালতে খালাস পেয়েছেন। আর তিনটি মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে তদন্তে।

রাজশাহী-২ (সদর) আসনে বিএনপির প্রার্থী আছেন দুজন। এ দুজনেরই মনোনয়নপত্র বহাল আছে। এর মধ্যে সাবেক এমপি মিজানুর রহমান মিনুর নামে মামলা আছে ১৪টি। ১০টি মামলা বিচারাধীন, চারটি স্থগিত। আগে দুটি মামলায় তিনি খালাস পেয়েছেন তাই হলফনামায় মামলা ১৪টি উল্লেখ করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow