শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
বরিশাল
একক প্রার্থীরা এলাকায়

মনোনয়ন পেতে অন্যরা ঢাকায়

আপিলে প্রার্থিতা ফিরে পেলেও জোটের মনোনয়ন নিয়ে টেনশনে মহাজোটভুক্ত আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, জাসদ ও জেপি প্রার্থীরা

রাহাত খান, বরিশাল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনে প্রার্থী হয়েছেন ৫২ জন। গত ২ ডিসেম্বর বাছাইয়ে ৯টি মনোনয়নপত্র বাতিল হলেও নির্বাচন কমিশনে আপিল করেছেন সবাই। এদের মধ্যে কেউ প্রার্থিতা ফিরে পেয়েছেন, কেউ ফিরে পাওয়ার আশায় রয়েছেন। এদিকে আপিলে প্রার্থিতা ফিরে পেলেও জোটের মনোনয়ন নিয়ে টেনশনে মহাজোটভুক্ত আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, জাসদ ও জেপি প্রার্থীরা। একইভাবে ঐক্যফ্রন্টের মনোনয়ন নিয়েও দুশ্চিন্তা কাটছে না বিএনপি, নাগরিক ঐক্য এবং গণফোরাম নেতাদের।

মাঠে অর্ধশত প্রার্থী থাকলেও সবার আগ্রহ আওয়ামী লীগ-বিএনপি তথা মহাজোট ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের নিয়ে। তারা কোথায় কী করছেন সবকিছুই খেয়াল রাখছেন নেতা-কর্মী থেকে শুরু করে ভোটাররা। বরিশাল-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহ ধারাবাহিকভাবে মতবিনিময় সভা করছেন তিনি। এই আসনের বিএনপির দুই প্রার্থী এম. জহিরউদ্দিন স্বপন এবং ইঞ্জিনিয়ার আবদুস সোবাহান অবস্থান করছেন ঢাকায়। দলের মনোনয়ন চূড়ান্ত হওয়ার পরই তারা এলাকায় ফিরবেন বলে জানিয়েছেন তাদের ঘনিষ্ঠজনরা। বরিশাল-২ আসনে আওয়ামী লীগ এবং বিএনপি জোটের কারও মনোনয়ন নিশ্চিত হয়নি। মহাজোটের শরিক জাতীয় পার্টির মাসুদ পারভেজ সোহেল রানা তার মনোনয়ন বাতিলের পর কমিশনে আপিল করেছেন। তবে আওয়ামী লীগের মো. শাহআলম ঢাকায় অবস্থান করে তদবির-লবিং চালিয়ে যাচ্ছেন। বরিশাল-২ আসনে বিএনপির দুই প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদ সান্টু এবং সৈয়দ শহীদুল হক জামালও শেষ সময়ে ঐক্যফ্রন্টের চূড়ান্ত মনোনয়ন যুদ্ধে ঢাকায় অবস্থান করছেন। বরিশাল-৩ আসনে বিএনপির দুই প্রার্থী অ্যাডভোকেট জয়নাল আবেদীন ও বেগম সেলিমা রহমান ঐক্যফ্রন্টের চূড়ান্ত মনোনয়ন যুদ্ধে অবস্থান করছেন ঢাকায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর