রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

চূড়ান্ত মনোনয়ন পাওয়া তারকারা

চূড়ান্ত মনোনয়ন পাওয়া তারকারা

জাতীয় সংসদ নির্বাচনে বরাবরের মতো এবারও শোবিজ তারকারা অংশ নিচ্ছেন। মানে ভোটযুদ্ধে অবতীর্ণ হতে যাচ্ছেন তারা। নির্বাচনে মনোনয়ন পাওয়া তারকাদের প্রায় অভিন্ন কমিটমেন্ট হচ্ছে, একই সঙ্গে শোবিজ জগৎ, দেশ ও জাতির কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করবেন । লিখেছেন- আলাউদ্দীন মাজিদ

 

চিত্রনায়ক সোহেল রানা : বরিশাল-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন প্রখ্যাত চলচ্চিত্রকার মাসুদ পারভেজ সোহেল রানা। জাতীয় পার্টির টিকিটে তিনি নির্বাচন করবেন। ছাত্রাবস্থা থেকেই তিনি রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ নেন। স্বাধীন দেশের প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ নির্মাণ করেন সোহেল রানা।

চিত্রনায়ক ফারুক : চলচ্চিত্রের মিয়াভাই খ্যাত অভিনেতা আকবর পাঠান ফারুক আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে প্রার্থী হয়েছেন ঢাকা-১৭ আসনে। ছাত্রাবস্থা থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত অভিনেতা ফারুক। বর্তমানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নির্বাচন করার সুযোগ দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পরিপূর্ণ সুযোগ করে দেওয়ায় তার প্রতি আমি কৃতজ্ঞ। দেশবাসীর দোয়া চাইছি। আমি সত্যিকারের সোনার বাংলা গড়ার কাজে নিজেকে সম্পৃক্ত করে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে পূর্ণতা দিয়ে যেতে চাই।

আসাদুজ্জামান নূর : অভিনেতা ও রাজনীতিবিদ আসাদুজ্জামান নূর বর্তমানে বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের দ্বায়িত্বপ্রাপ্ত মন্ত্রী। ১৯৭২ সালে তার অভিনয় জীবন শুরু মঞ্চদল নাগরিক নাট্য সম্প্রদায়ের মাধ্যমে। ১১০টিরও বেশি টিভি নাটক, চলচ্চিত্রে অভিনয় করেছেন বাকের ভাই খ্যাত এই অভিনেতা। সংস্কৃতিতে অবদান রাখার জন্য ২০১৮ সালে তিনি স্বাধীনতা পুরস্কার লাভ করেন। আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসন থেকে ২০০১, ২০০৮ এবং ২০১৪ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। নবম জাতীয় সংসদের বিভিন্ন সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠন করার পর সংস্কৃতিবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। এখন পর্যন্ত অত্যন্ত সফলতার সঙ্গে তিনি সংস্কৃতি মন্ত্রীর দায়িত্ব পালন করে চলেছেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আবারও নীলফামারী-২ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে মনোনয়ন লাভ করেছেন তিনি।

কনকচাঁপা : খ্যাতিমান সংগীতশিল্পী কনক চাঁপা একসময় রাজনীতির সঙ্গেও যুক্ত হন। চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সংগীত, লোকগীতিসহ প্রায় সব ধরনের গানে তিনি সমান পারদর্শী। প্লে-ব্যাক সিঙ্গার হিসেবেও  নিয়মিত কাজ করে যাচ্ছেন। ৩২ বছর ধরে সংগীতাঙ্গনের সঙ্গে যুক্ত তিনি। এ পর্যন্ত চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। প্রকাশিত হয়েছে ৩৫টি একক গানের অ্যালবাম। গানের পাশাপাশি লেখক হিসেবেও কনকচাঁপার সুখ্যাতি রয়েছে। তার রচিত তিনটি বই প্রকাশিত হয়েছে। বেশ কয়েকটি জাতীয় দৈনিকে নিয়মিত কলামও লিখেছেন তিনি। সংগীত ও লেখালেখির পাশাপাশি একসময় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনীতির সঙ্গে যুক্ত হন। আসন্ন সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে সিরাজগঞ্জ-১ আসন থেকে লড়বেন তিনি।

মাশরাফি বিন মর্তুজা : জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবারের সংসদ নির্বাচনে তরুণ প্রার্থী হিসেবে রয়েছেন সবচেয়ে বড় চমক হিসেবে। আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করার পর থেকেই তিনি দেশজুড়ে আলোচনার কেন্দ্রে চলে আসেন। নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে লড়বেন তিনি। তাকে নিয়ে আশাবাদী নতুন প্রজন্মের ভোটাররা। তারকা প্রার্থী মাশরাফি ইতিমধ্যে স্থানীয় ভোটারদের কাছে অঙ্গীকার করেছেন, তিনি নির্বাচিত হলে নড়াইল হবে আধুনিক শহরের সেরা দৃষ্টান্ত।

সর্বশেষ খবর