মঙ্গলবার, ১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

বিপুল ভোটে জয়ী বদির স্ত্রী রানার বাবা

নিজস্ব প্রতিবেদক

বিপুল ভোটে জয়ী বদির স্ত্রী রানার বাবা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিনা আক্তার চৌধুরী বিপুল ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি এ আসনের বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী। রবিবার রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোহাম্মদ নিকারুজ্জমান  বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

কক্সবাজার-৪ আসনে শাহিনা আক্তার মোট ২ লাখ ২ হাজার ১৮০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী শাহজাহান চৌধুরী পেয়েছেন ৩৬ হাজার ৯৫৭ ভোট। ফলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে পাঁচগুণের বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহিনা আক্তার। কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের একটি  পৌরসভা ও ১১টি ইউনিয়নে ২ লাখ ৬৬ হাজার ১৪৬ জন ভোটার। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩২ হাজার একজন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৪ হাজার ১৪৫ জন। এ আসনের ১০০টি ভোট কেন্দ্র রয়েছে।

অন্যদিকে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানার বাবা আওয়ামী লীগ তথা মহাজোট প্রার্থী আতাউর রহমান খান নৌকা প্রতীকে ২ লাখ ৪২ হাজার ৪৩২ ভোট পেয়ে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি তথা ঐক্যফ্রন্ট প্রার্থী লুৎফর রহমান খান আজাদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯ হাজার ১২২ ভোট। এ আসনে বিএনপির প্রার্থী লুৎফর রহমান খান আজাদসহ বাকি ৬ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত (বাতিল) করে প্রায় ৮০ বছরের এই সাবেক ব্যাংক কর্মকর্তা আতাউর রহমান খান বিজয়ী হয়েছেন। এই নির্বাচনে জয়ী হওয়াও ছিল আতাউর রহমান খান ও তার পরিবারের জন্য একটি বড় চ্যালেঞ্জ।

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের অর্ধডজন প্রার্থী দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন। এ আসনের এমপি আমানুর রহমান খান রানা চাঞ্চল্যকর ফারুক আহমেদ হত্যা মামলায় গত কয়েক বছর ধরে জেল হাজতে রয়েছেন। এমপি রানার কর্মকাণ্ড নিয়ে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের মধ্যে এমপি বিরোধী একটি গ্রুপ তৈরি হয়। এতে করে উপজেলা আওয়ামী লীগ এমপি রানা বিরোধী ও রানা সমর্থিত দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। পরবর্তীতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হয়ে প্রায় অর্ধডজন প্রার্থী দলীয় মনোনয়নের জন্য লবিং করতে থাকেন। পরে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আমানুর রহমান খান রানার বাবা আতাউর রহমান খানকে ঘাটাইল আসনে মনোনয়ন দেন। আতাউর রহমান খান এ আসনে মনোনয়ন পাওয়ার পর দ্বিধাবিভক্ত উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা সব বিভক্তি ভুলে গিয়ে ভোটযুদ্ধে মাঠে নামেন। উদ্দেশ্য একটাই নৌকাকে জয়ী করতে হবে। সব নেতা-কর্মী একাট্টা হয়ে কাজ করায় ৩০ ডিসেম্বর নৌকার বিশাল বিজয় কেতন উড়তে থাকে।

সর্বশেষ খবর