মঙ্গলবার, ১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

খালেদা জিয়ার তিন আসনে নির্বাচিত যারা

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার তিন আসনে নির্বাচিত যারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে তিনটি আসনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। কিন্তু শেষ পর্যন্ত আইনি জটিলতা থাকার কারণে নির্বাচনী যুদ্ধে অংশগ্রহণ করতে পারেননি তিনি। খালেদা জিয়ার মনোনয়নপত্র দাখিল করা বগুড়া-৬ আসনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিকল্প প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ধানের শীষ প্রতীকে ২ লাখ ৭ হাজার ২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৪০ হাজার ২৬২ ভোট।

এদিকে খালেদা জিয়ার অপর আসন বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলু বেসরকারিভাবে এমপি নির্বাচিত হয়েছেন। ট্রাক প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৩৮ ভোট। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী (ডাব) ফেরদৌস আরা খান মিনু পেয়েছেন ৬৪ হাজার ২৯২ ভোট। এ ছাড়া মহাজোট প্রার্থী জাতীয় পার্টির মুহম্মাদ আলতাফ আলী (লাঙ্গল) পেয়েছেন ২৬ হাজার ৫৪ ভোট।

এ ছাড়া খালেদা জিয়ার মনোনয়নপত্র দাখিল করা অপর আসন ফেনী-১ থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন মহাজোটের প্রার্থী জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার। শিরিন আখতার ২ লাখ ১ হাজার ৮১০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী ধানের শীষের রফিকুল ইসলাম মজনু পেয়েছেন ২৫ হাজার ৬১৬ ভোট।

 

সর্বশেষ খবর