Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১২:০৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ জুন, ২০১৮ ১২:১৭
শিরোপার জন্য এক ব্রাজিলিয়ানের দিকে তাকিয়ে থাকবে স্পেন!
অনলাইন ডেস্ক
শিরোপার জন্য এক ব্রাজিলিয়ানের দিকে তাকিয়ে থাকবে স্পেন!

রাশিয়া বিশ্বকাপের অন্যতম দাবিদার ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। তারকা সমৃদ্ধ এই দলটির মূল স্ট্রাইকার দিয়েগো কস্তা। তবে জন্মসূত্রে তিনি কিন্তু স্প্যানিশ নন। জন্ম পাঁচবারের বিশ্ব চ্যাম্পয়ন ব্রাজিলের মাটিতে।  ব্রাজিলের জার্সিতেও খেলেছেন। তবে বর্তমানে স্পেনের জাতীয় দলের অপরিহার্য অংশ আতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকার।

আন্তর্জাতিক ফুটবলে কস্তা ব্রাজিলের হয়ে ২০১৩ সালে ২টি খেলায় অংশগ্রহণ করেন। এরপর তিনি স্পেনের প্রতিনিধিত্ব করার ইচ্ছা প্রকাশ করেন এবং ২০১৩ সালে সেপ্টেম্বর মাসে স্পেনীয় নাগরিকত্ব পান। স্পেনের হয়ে ২০১৪ সালের মার্চ মাসে তার অভিষেক ঘটে এবং তিনি স্পেনের হয়ে ২০১৪ ফিফা বিশ্বকাপে অংশ নেন। 

আগে বলা হয়েছে রাশিয়ার বিশ্বকাপের অন্যতম ফেভারিট স্পেন। তবে শিরোপা জিততে পারবে কিনা সেটা অনেকটা নির্ভর করবে কস্তার ওপর। কারণ, জয়ের জন্য দরকার গোল। আর স্পেন দলে সেই কাজটা করার মূল দায়িত্ব যে কস্তার ওপর। পাশাপাশি গোলে সহায়তাও করে থাকেন তিনি।

প্রসঙ্গত, ব্রাজিলের বিশ্বকাপের দলেও একজন কস্তা রয়েছেন। অনেকে তাই গুলিয়ে ফেলতে পারেন। বর্তমান যিনি ব্রাজিল দলে খেলছেন তিনি ডগলস কস্তা এবং তিনি একজন মিডফিল্ডার।


বিডি-প্রতিদিন/১৪ জুন, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow