শিরোনাম
১৭ জুন, ২০১৮ ২৩:১৭

হারে বিশ্বকাপ শুরু জার্মানির

অনলাইন ডেস্ক

হারে বিশ্বকাপ শুরু জার্মানির

সংগৃহীত ছবি

মেক্সিকোর কাছে ১-০ গোলে হেরে বিশ্বকাপ শুরু হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির। ৩৫ মিনিটে হারভিং লুজানোর দারুণ এক গোলে এগিয়ে যায় মেক্সিকো। সেই গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে হার্নান্দেজ-মারকুয়েজরা। ফলে এফ গ্রুপ থেকে প্রথম ম্যাচেই জার্মানির কাছ থেকে পূর্ণ তিন পয়েন্ট আদায় করে নিল মেক্সিকো।

ম্যাচের প্রথমার্ধেই নান্দনিক ফুটবলের পসরা সাজিয়ে জার্মান শিবিরে একের পর এক পাল্টা আঘাত হানে মেক্সিকানরা। বল দখলের লড়াইয়ে ম্যাচের শুরু থেকে পিছিয়ে থাকলেও মেক্সিকানরা এগিয়ে ছিল ক্ষুরধার পাল্টা আক্রমণে। ম্যাচের ৩৫তম মিনিটে স্ট্রাইকার হারভিং লুজানোর গতির শট রুখতে ব্যর্থ হন জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার।

এরপর গোল পরিশোধে মরিয়া হয়েও মেক্সিকোর গোলরক্ষক গুইয়েরমো ওচোয়ার জালের নিশানা খুঁজে পাননি জার্মান খেলোয়াড়রা। ফলে এক গোলে পিছিয়ে থেকেই বিরতে যান জোয়াকিম লো শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে মেক্সিকোকে চেপে ধরে গোল পরিশোধের চেষ্টা করেন ওজিল-ক্রুসরা। কিন্তু মেক্সিকোর শক্ত রক্ষণব্যুহ ভেদ করতে পারেননি তারা। ম্যাচের সময় যত গড়াতে থাকে ততই আক্রমণাত্মক হয়ে ওঠে জার্মানি। শেষ দশ মিনিট মুহুর্মুহু আক্রমণে মেক্সিকোর রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে রাখেন। টনি ক্রুস, টমাস ম্যুলারদের একের পর এক আক্রমণ সত্ত্বেও অটল ছিলেন মেক্সিকোর খেলোয়াড়রা। শেষ পর্যন্ত জয় হয়েছে মেক্সিকানদের প্রতিরোধের। জার্মান মেশিনকে তারা বিকল করে ফেলতে পেরেছেন মেক্সিকান নান্দনিকতায়।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর