Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুন, ২০১৮ ০১:৫৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ জুন, ২০১৮ ০২:০৯
ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড
অনলাইন ডেস্ক
ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড
সংগৃহীত ছবি
bd-pratidin

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে এবারের বিশ্বকাপের টপ ফেবারিট ব্রাজিলকে রুখে দিয়েছে সুইজারল্যান্ড। রাশিয়ার রুস্তভ স্টেডিয়ামে ব্রাজিল-সুইজারল্যান্ডের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

এদিন সুইজারল্যান্ডের বিপক্ষে দারুণ শুরু করে ব্রাজিল। ২০ মিনিটের মাথায় ব্রাজিলকে গোল এনে দেন পিলিপ কুতিনহো। ডি বক্সের বাইরে থেকে দারুণ একটি কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন কুতিনহো। শটটি গোল পোস্টের সাইড বারে লেগে ভেতরে প্রবেশ করে। বিশ্বকাপে এটি কুতিনহোর প্রথম গোল। আর প্রথম ম্যাচেই গোল করে নিজের সক্ষমতার জানান দিলেন এ বার্সেলোনা ফরোয়ার্ড।

এরপর প্রথমার্ধে আধিপত্য বজায় রেখে বিরতিতে যায় ব্রাজিল। কিন্তু দ্বিতীয়ার্ধে এসে ব্রাজিলের বিপক্ষে জ্বলে উঠে সুইজারল্যান্ড। ৫০ মিনিটের মাথায় কর্নার কিক থেকে বল পেয়ে ব্রাজিলের বিপক্ষে দারুণ এক গোল করেন সুইস ফুটবলার জুবায়ের। আর তার গোলে ভর করে সমতায় ফিরে সুইজারল্যান্ড। এরপর ব্রাজিল-সুইজারল্যান্ডের মধ্যে আক্রমণ পাল্টা আক্রমণ ছিল। পাশাপাশি নেইমার, জেসুস, কুতিনহো, ফিরমিনো, উইলিয়ান, মার্সেলোদের সামনে প্রতিরোধের প্রাচীর গড়ে তুলে সুইসরা।

তবে শেষ রক্ষা হয়নি ব্রাজিলের। আর্জেন্টিনার মতো ড্র নিয়েই ঘরে ফিরতে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে ম্যাচ সেরার পুরস্কারটা ঠিকই জিতেছে কুতিনহো।

এদিন ব্রাজিল সুইজারল্যান্ডের গোল পোস্টের দিকে ২০টি আক্রমণ করেছে। যার মধ্যে অন টার্গেট ছিল ৪টি। অফ টার্গেট ছিল ৯টি। আর ৭টি আক্রমণ ব্লক করে দেয় সুইসরা। অপরদিকে সুইসরা ৬টি আক্রমণ করে। যার মধ্যে ২টি অন টার্গেট ও ৪টি অফ টার্গেট ছিল।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

up-arrow