১৮ জুন, ২০১৮ ১১:৪৪

বর্ণবিদ্বেষ বিতর্কে মুখ খুললেন ম্যারাডোনা

অনলাইন ডেস্ক

বর্ণবিদ্বেষ বিতর্কে মুখ খুললেন ম্যারাডোনা

ফাইল ছবি

তিনি যেখানে, বিতর্কও যেন পিছু পিছু হাজির সেখানে। শনিবার স্পার্টাক স্টেডিয়ামে আর্জেন্টিনা-আইসল্যান্ড ম্যাচ দেখতে গিয়ে বিতর্কে জড়ান ফুটবলের রাজপুত্র ডিয়াগো ম্যারাডোনা। বর্ণবিদ্বেষমূলক আচরণের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। যদিও সেই বিতর্কের জবাবও দিয়েছেন ম্যারাডোনা নিজেই।

শনিবার স্পার্টাক স্টেডিয়ামে উপস্থিত এক মহিলা সাংবাদিক টুইট করে দাবি করেন, দক্ষিণ কোরিয়ার ভক্তদের উদ্দেশ্যে ম্যারাডোনা বর্ণবৈষম্যমূলক অঙ্গভঙ্গি করেছেন। সিগার হাতে আর্জেন্টিনা-আইসল্যান্ড ম্যাচে ভিআইপি গ্যালারিতে হাজির হন মারাদোনা। এরপর তাকে দেখতে পেয়ে পাশে থাকা দক্ষিণ কোরিয়ান ফুটবল ভক্তরা 'ম্যারাডোনা' আওয়াজ তোলেন। ম্যারাডোনাও ভক্তদের দিকে হাত নাড়েন এবং সিগার থেকে ধোঁয়া ছাড়েন। 

দক্ষিণ কোরিয়ান ভক্তদের দিকে তাকিয়ে হাত নাড়ার সময়ই নাকি বাঁকা চোখে তাচ্ছিল্য ভাবে তাকান তিনি। এমনটাই দাবি করছেন বিবিসি'র জ্যাকুই ওটালে। ম্যাচের পরই তার করা টুইট সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলে। যদিও ম্যারাডোনার তাচ্ছিল্যের চাহুনির কোনও ভিডিও কিংবা ছবি এখনও প্রকাশ্যে আসে নি।

এরপরই বর্ণবিদ্বেষমূলক আচরণ নিয়ে জবাব দিয়েছেন স্বয়ং ফুটবল রাজপুত্র। নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি লেখেন, "আমি এটা খুব ভালো বুঝি যে, বিশ্বকাপে মানুষ সর্বত্র খবর খুঁজে বেড়ায়।আসলে একজন এশিয়ার ফুটবল ফ্যান আর্জেন্টিনার জার্সি পড়েছিলেন গ্যালারিতে। আমি, অবাক হয়ে দূর থেকে, তাদেরকে বলার চেষ্টা করেছিলাম, চমৎকার! সুদূর এশিয়ার মানুষজন আমাদের সমর্থন করছে।"

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

সর্বশেষ খবর