১৯ জুন, ২০১৮ ১৬:১৮

সুইসদের 'মারে' মোজাও ছিড়েছে নেইমারের!

অনলাইন ডেস্ক

সুইসদের 'মারে' মোজাও ছিড়েছে নেইমারের!

সুইজারল্যান্ডের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। যা মেনে নিতে পারছেন না দেশটির কোটি কোটি ভক্তরা। ম্যাচে ইনজুরি কাটিয়ে ফেরা নেইমারকে স্বাভাবিক ছন্দে দেখা যায়নি। এ কারণে দলের সেরা তারকা নিয়েও সমালোচনা চলছে। এদিন অবশ্য ব্রাজিলিয়ান সুপারস্টার খেলার সুযোগ দেননি প্রতিপক্ষে খেলোয়াড়রা। ম্যাচে কেবল নেইমারকে ১০ বার ফাউল করা হয়। এমনকি প্রতিপক্ষে মারে নেইমারের পায়ের মোজা পর্যন্ত ছিড়ে যায়।

নেইমার যে পুরো ফিট নন, তা জানা ছিল সবার। সাড়ে তিন মাস পর রবিবার আন্তর্জাতিক ফুটবলে কামব্যাক হয়েছিল নেইমারের। ব্রাজিলের ওয়ান্ডার বয়কেই টার্গেট করেছিলেন সুইস ডিফেন্ডাররা। একের পর এক ফাউল করে নেইমারের খেলার ছন্দ নষ্ট করে দেয় সুইজারল্যান্ড।

পরিসংখ্যান বলছে রবিবার গোটা ম্যাচে নেইমারকে ১০ বার ফাউল করে ইউরোপীয় দলটির ডিফেন্ডাররা। বিশ্বকাপে একটা ম্যাচে এর চেয়ে বেশি ফাউল করা হয়েছে একমাত্র অ্যালান সিয়ারারকেই। সুইস ডিফেন্ডারদের মারের চোটে এমন অবস্থা হয় যে নেইমারের মোজা পর্যন্ত ছিঁড়ে যায়। পরের ম্যাচগুলোতেও নেইমারকে টার্গেট করবে প্রতিপক্ষ দলগুলো। সেখান থেকে দলের সেরা তারকাকে বের করার স্ট্র্যাটেজি বের করাই এখন চ্যালেঞ্জ কোচ তিতের সামনে।

বিডি-প্রতিদিন/১৯ জুন, ২০১৮/মাহবুব

সর্বশেষ খবর