Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ জুন, ২০১৮ ২০:১৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ জুন, ২০১৮ ২০:২৬
মেসিরা চাপে পড়ে গেছে : ক্রোয়েশিয়া অধিনায়ক
অনলাইন ডেস্ক
মেসিরা চাপে পড়ে গেছে : ক্রোয়েশিয়া অধিনায়ক
bd-pratidin

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই নবাগত আইসল্যান্ডের সঙ্গে ড্র করে আর্জেন্টিনা চাপে পড়ে গেছে মনে করছেন ক্রোয়েশিয়া অধিনায়ক লুকা মড্রিচ। আর্জেন্টিনা আইসল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করে লিওনেল মেসির দল। ফলে ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা মানসিকভাবে চাপে বলে মনে করেন লুকা মড্রিচ। 

ক্রোয়েশিয়ার অধিনায়ক মড্রিচ বলেন, আইসল্যান্ডের কাছে পয়েন্ট নষ্ট করে স্বাভাবিকভাবেই চাপে পড়ে গেছে আর্জেন্টিনা। এর মধ্যে আমরা আমাদের প্রথম জিতেছি। আমরা মানসিকভাবে ফুরফুরে রয়েছি। কিন্তু আর্জেন্টিনার আত্মবিশ্বাসে কিছুটা হলেও চিড় ধরেছে।

আর্জেন্টিনা ড্র করলেও নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলে জয়ে এবারের আসরে শুভ সূচনা করে ক্রোয়েশিয়া। এমন জয় আর্জেন্টিনার বিপক্ষে পরের ম্যাচে সাহস যোগাবে বলে মনে করেন মড্রিচ। 

তিনি বলেন, নাইজেরিয়ার বিপক্ষে এমন জয় আমাদের আত্মবিশ্বাস অনেকখানি বাড়িয়ে দিয়েছে। আমার দৃঢ় বিশ্বাস, এই জয় আর্জেন্টিনার বিপক্ষে আরও ভালো খেলতে অনেক বেশি সহায়তা করবে। শুধুমাত্র আইসল্যান্ডের কাছে ড্র করেই নয়, ক্রোয়েশিয়ার জয়ও আর্জেন্টিনার চাপ বাড়িয়ে দিয়েছেন বলে জানান মড্রিচ। 

তিনি বলেন, আমার মনে হয়, আমাদের জয় আর্জেন্টিনার চাপ আরও বাড়িয়ে দিয়েছে। কারণ আমরা পূর্ণ তিন পয়েন্ট নিয়ে পরের রাউন্ডের পথে ভালোভাবে টিকে রয়েছি। সেখানে আর্জেন্টিনা ড্র করে পিছিয়ে রয়েছে।

আর্জেন্টিনা চাপে বা পিছিয়ে থাকলেও পরের রাউন্ডে ঠিকই জায়গা করে নিবে মেসি-ডি মারিয়ারা বলে জানান মড্রিচ। আমার ধারণা আর্জেন্টিনা পরের রাউন্ডের টিকিট পেয়ে যাবে। পরিস্থিতি এখন খারাপ। কিন্তু দল হিসেবে দুর্দান্ত আর্জেন্টিনা। ঠিকই দু’ম্যাচে ভালো পারফরমেন্স করে পরের রাউন্ডের টিকিট নিয়ে নিবে তারা।

তবে আর্জেন্টিনার বিপক্ষে ক্রোয়েশিয়ার ম্যাচটি কঠিন হবে বলেও মনে করেন মড্রিচ। আর্জেন্টিনাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে তার দল প্রস্তুত বলে মনে করেন এ তারকা খেলোয়াড়। আর্জেন্টিনাকে ফেভারিট মেনে মড্রিচ বলেন, আর্জেন্টিনার বিপক্ষে আমাদের পরের ম্যাচটি যথেষ্ট কঠিন হবে বলে মনে করি আমি। এই গ্রুপের সেরা দলের বিপক্ষে আমরা খেলতে নামবো। আর্জেন্টিনার জয়ের জন্যই সবকিছু করবে। আমাদের সামনে বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

২১ জুন 'ডি' গ্রুপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে লড়বে আর্জেন্টিনা। নিজনি নভগোরোদের বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

বিডি প্রতিদিন/১৯ জুন ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow