২০ জুন, ২০১৮ ২৩:২১

সৌদিকে হারিয়ে শেষ ষোলতে উরুগুয়ে

অনলাইন ডেস্ক

সৌদিকে হারিয়ে শেষ ষোলতে উরুগুয়ে

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে সৌদি আরবকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে উরুগুয়ে। উরুগুয়ের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন বার্সেলোনা ফরোয়ার্ড লুইজ সুয়ারেজ। এর ফলে 'এ' গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলতে উঠে গেল উরুগুয়ে। এর আগে স্বাগতিক রাশিয়া গতকাল মিশরকে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করে।

বুধবার সৌদি আরবের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছেন সুয়ারেজ, কাভানিরা। রক্ষণভাগ, মাঝমাঠ ও আক্রমণভাগের নিপুন কৌশলী ফুটবলে বারবারই সৌদি রক্ষণদূর্গে কাঁপন ধরিয়েছেন। কিন্তু সহসাই যেন গোলের দেখা মিলছিল না। অবশেষে তা মিললো ২৩  মিনিটে এসে। সানচেজের দারুণ কর্ণার থেকে আসা বলটি গোল পোস্টের একেবারে সামনে থেকে পায়ের আলতো টোকায় জালে বল ঠেলে দেন লুইস সুয়ারেজ । ১-০ তে এগিয়ে যায় উরুগুয়ে। এটি আবার বার্সেলোনা তারকার জাতীয় দলের হয়ে ১০০তম ম্যাচ। আর এ ম্যাচকে দারুণভাবে রাঙিয়ে নিলেন তিনি।

পিছিয়ে পড়ে বারবার আক্রমণে প্রথমার্ধেই সমতায় ফিরতে চেয়েছে সৌদি আরব। কিন্তু উরুগুয়ের গড়া রক্ষণ দেয়ালে তা প্রতিহত হলে ফেরা হয়নি। ফেরা হয়নি ম্যাচের দ্বিতীয়ার্ধেও। ফলে টানা দুই হারে বিশ্বকাপ থেকে নিজেদের বিদায় ঘণ্টা বাজিয়ে মাঠ ছাড়ে এশিয়ান দেশটি। আর উরুগুয়ে মাঠ ছাড়ে এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোল'র রোমাঞ্চ নিয়ে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর