Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুন, ২০১৮ ০৮:২৯ অনলাইন ভার্সন
আপডেট : ২১ জুন, ২০১৮ ১১:৩৭
বাংলাদেশে যাওয়ার জন্য খুব কান্নাকাটি করেছিলাম: চেরিসভ
রাশেদুর রহমান, সেন্ট পিটার্সবার্গ থেকে
বাংলাদেশে যাওয়ার জন্য খুব কান্নাকাটি করেছিলাম: চেরিসভ

ডেনিস চেরিসভ এখন রাশিয়ানদের কাছে রুশ বিপ্লবের নায়ক। স্বপ্ন সারথি। দিনের শেষে তিনিই তো রাশিয়ার নকআউট পর্ব নিশ্চিত করার কারিগর! দুই ম্যাচে তিনটা গোল করেছেন। ম্যাচসেরা হয়েছেন। ম্যাচসেরার ট্রফি হাতে বেরিয়ে যাওয়ার পথেই তার সঙ্গে দেখা। বাংলাদেশি জেনেই উৎফুল্ল হয়ে উঠলেন।

রুশ ভাষায় বললেন, ‘আমার বড় ভাই তোমাদের দেশে গিয়েছিলেন। সেসময় আমি খুব ছোট। খুব কান্নাকাটি করেছিলাম যাওয়ার জন্য। কিন্তু আমাকে নেয়নি। পরে আমাকে ভাইয়া বলেছেন, তোমাদের দেশটা নাকি দারুণ সুন্দর। আমি যেতে চাই তোমাদের দেশে। দেখতে চাই বাংলাদেশের সৌন্দর্য।’ 

মেসি-রোনালদো-নেইমারের যুগে ডেনিস চেরিসভকে বাংলাদেশের মানুষ জানে না। কিন্তু রাশিয়ানদের কাছে তিনি অনেক কিছু। তিনি মাঠে নামলেই গ্যালারিতে উৎসব শুরু হয়। তিনি গোল করলেই কেঁপে উঠে স্টেডিয়াম। যেন ভূকম্পন শুরু হলো! সেই ডেনিস চেরিসভ তার দেশ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার কিলোমিটার দূরের বাংলাদেশ সম্পর্কে জানেন, বিষয়টা হয়ত অবাক করার মতো নয়। জানতেই পারেন। বাংলাদেশ এখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। অর্থনৈতিক দিক থেকে অনেকদূর এগিয়েছে। সুজলা-সুফলা বাংলাদেশে অনেকেই এসেছিলেন, তিনিও আসবেন।

বিডি-প্রতিদিন/২১ জুন, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow