Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুন, ২০১৮ ০৯:০৪ অনলাইন ভার্সন
আপডেট : ২২ জুন, ২০১৮ ১৩:১৮
লজ্জাজনক হারের কারণ জানালেন আর্জেন্টিনা কোচ
অনলাইন ডেস্ক
লজ্জাজনক হারের কারণ জানালেন আর্জেন্টিনা কোচ
bd-pratidin

রাশিয়া বিশ্বকাপে অন্যতম ফেভারিট দল হিসেবে পা রাখা আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে শুরুতেই ধাক্কা খায়। দ্বিতীয় ম্যাচে তা আরও হতাশার ও ভয়াবহ। ক্রোয়েশিয়ার কাছে বড় ব্যবধানে হেরে গ্রুপ থেকেই বাদ পড়ার শঙ্কায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার যে একাদশ মাঠে নেমেছিল, তা ব্যাপক বেখাপ্পা ছিল। পাওলো দিবালার অস্ত্রকে সঠিকভাবে ব্যবহার করা হয়নি। ছিলেন না অ্যাঞ্জেল ডি মারিয়া। তার জায়গায় যাকে খেলানোর গুঞ্জন ছিল, সেই ক্রিস্টিয়ান পাভনকে নামানো হয়নি। ডিফেন্স, মাঝমাঠ সব অগোছালো ছিল। এছাড়া দলে রয়েছেন লিওনেল মেসির মতো ফুটবলার। অথচ তাকে খুজেঁ পাওয়া যাচ্ছে না। খুজেঁ পাওয়া যাবে কী করে? মিডফিল্ড থেকে তো বলই সরবরাহ পাননি তিনি। ফলে ৩-০ গোলের লজ্জাজনক এ হারের সব দায় মাথা পেতে নিয়ে আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। 

তিনি বলেছেন, আমার সব সিদ্ধান্তই ভুল ছিল। পরাজয়ের তিক্ত যন্ত্রণা অনুভব করছি। এমন পরিস্থিতির জন্য আমিই দায়ী। আমরা এখনো দল হয়ে উঠতে পারিনি। কোনো জায়গায় কোনো সমন্বয় নেই। আমরা তাদের হারাতে চেয়েছিলাম। তবে প্রথম গোল হজমের সঙ্গে আমরা হেরে গেছি। কারণ, এরপর ছেলেরা মানসিকভাবে ভেঙে পড়েছিল।

তিনি বলেন, আমি ক্রোয়েশিয়াকে ঠিকমতো পড়তে পারিনি। কর্তা হিসেবে সব দায় আমাকে নিতে। কারণ হয়তো শিষ্যরা আমার রণকৌশল বুঝতে পারেনি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow