২২ জুন, ২০১৮ ২০:৫৭

ম্যারাডোনা নয়, মেসিই আর্জেন্টিনার সেরা : রামোস

অনলাইন ডেস্ক

ম্যারাডোনা নয়, মেসিই আর্জেন্টিনার সেরা : রামোস

ফাইল ছবি

ফের খবরের শিরোনামে সার্জিও রামোস। এবার তিনি কথা বললেন মেসির পক্ষে নিয়ে। আর্জেন্টিনার সেরা ফুটবলার হিসেবে মেসিকেই মেনে নিলে, সেই সঙ্গে কটাক্ষ করলেন ডিয়াগো ম্যারাডোনাকে।

সপ্তাহের শুরুর দিকে ডিয়াগো ম্যারাডোনা বলেছিলেন, ‘‌অ্যাটলেটিকো মাদ্রিদের সেন্ট্রাল ডিফেন্ডার ‌ডিয়াগো গোডিনের মতো ভাল নয় রিয়ালের সার্জিও রামোস।’‌ আরএই কথাটাই হজম করতে পারেননি রামোস। তিনি পাল্টা দু’‌কথা শোনাতেই বলেছেন, ‘আর্জেন্টিনার সেরা ফুটবলারের নাম লিও মেসি। ম্যারাডোনা নয়’‌। 

দেশকে মেসি বিশ্বকাপ দিতে পারেননি বলে যেখানে এত চাপ, যেখানে কারণে-অকারণে ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা টানা হয়, যেখানে গোটা বিশ্ব ম্যারাডোনায় মুগ্ধ, সেখানে তিনি মেসিকেই সেরা বলে দিলেন।‌ এরপর তার দিকে পাল্টা অনেক প্রশ্নগুলো তাঁর দিকে ধেয়ে আসতে পারে। এসব নিয়ে ভ্রুক্ষেপই নেই র‌্যামোসের!‌ তিনি ঠেস দিয়ে কথা শুনিয়েই খালাস। 

এদিকে পর্তুগালের সঙ্গে প্রথম ম্যাচে ড্র করার পর, ইরানের বিরুদ্ধে মঙ্গলবার জিতেছে স্পেন। ওই ম্যাচ নিয়ে প্রশ্ন করতেই রামোস বলেছেন, ‘‌ইরান সময় নষ্টের চেষ্টায় ছিল। আর আমরা চেয়েছিলাম ম্যাচটা জিততে। একটু ভিন্ন ধারায়। তবে  দলের খেলায় খুশি। গ্রুপের শীর্ষ হওয়াই এই মুহূর্তে লক্ষ্য। তবে বিশ্বাস করি, এখনও সব ক্ষেত্রে উন্নতির জায়গা আছে।’‌ উল্লেখ্য মরোক্কোর সঙ্গে গ্রুপের শেষ ম্যাচ খেলবে স্পেন। ‌‌


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

সর্বশেষ খবর