২৩ জুন, ২০১৮ ০০:৩৮

অার্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে যাওয়ার প্রথম শর্ত পূরণ

অনলাইন ডেস্ক

অার্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে যাওয়ার প্রথম শর্ত পূরণ

আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের প্রথম বিশ্বকাপ ম্যাচে ড্র করেছিল আইসল্যান্ড। আর নিজদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে পরাজিত হয় আফ্রিকান সুপার ঈগল নাইজেরিয়া। 

এদিকে শত ছিল- আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ জিতলে বিশ্বকাপ স্বপ্ন টিকে থাকবে নাইজেরিয়ার। আর হারলে বিদায় শঙ্কা। অপরদিকে আর্জেন্টিনার বিপক্ষে ড্র করা আইসল্যান্ডের সামনে ছিল এগিয়ে যাওয়ার সুযোগ। সেই সাথে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার স্বপ্ন ফিকে হয়ে যেত আর্জেন্টিনার। কিন্তু তেমন কিছু ঘটেনি। দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে নাইজেরিয়া। আর এতে স্বপ্ন আরও রঙিন হতে থাকে আর্জেন্টাইনদের।

আর্জেন্টিনার সামনে সমীকরণ
আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের দুর্দান্ত জয় পেয়েছে আফ্রিকার সুপার ঈগলখ্যাত নাইজেরিয়া। এখন ক্রোয়েশিয়াকে শেষ ম্যাচে আইসল্যান্ডের বিরুদ্ধে জিততে হবে। এক্ষেত্রে গ্রুপের খেলা শেষে ক্রোয়েশিয়ার পয়েন্ট দাঁড়াবে ৯, একটি ড্র ও একটি ম্যাচ জিতলে (নাইজেরিয়া ম্যাচ জিতলে) মেসিদের পয়েন্ট দাঁড়াবে ৪। এছাড়া ক্রোয়েশিয়া এবং আইসল্যান্ডের মধ্যকার ম্যাচটি ড্র হলেও সমস্যা নেই মেসিদের।

অন্যদিকে আইসল্যান্ড তাদের শেষ দুম্যাচ হারলে পয়েন্ট ১ আর নাইজেরিয়া ৩ পয়েন্ট। সে ক্ষেত্রে অনায়াসেই পরের পর্বে যাবে ক্রোয়েশিয়া ও আর্জেন্টিনা।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর