Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০১৮ ০৯:৩২
আপডেট : ২৩ জুন, ২০১৮ ১৩:২১

সুইসদের জয়ে দ্বিতীয় রাউন্ডে যাওয়া কঠিন হয়ে গেল ব্রাজিলের

অনলাইন ডেস্ক

সুইসদের জয়ে দ্বিতীয় রাউন্ডে যাওয়া কঠিন হয়ে গেল ব্রাজিলের

কোস্টারিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ জেতায় সুইজারল্যান্ডের বিপক্ষে জিতলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত ছিল সার্বিয়ার। কিন্তু গতকাল শুক্রবার রাতে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে এগিয়ে থেকেও সুইসদের কাছে ২-১ গোলে হেরে গেছে সার্বিয়া। 

এই ম্যাচের পর গ্রুপ ‘ই’তে ব্রাজিলের কিছুটা চিন্তা বাড়ল। গ্রুপে 'ই'তে বর্তমানে এক জয়, এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। সমান ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে সুইজারল্যান্ডের অবস্থান দুইয়ে। আর এক জয় ও এক পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে সার্বিয়া। গ্রুপের অপর সদস্য কোস্টারিকা দুটি ম্যাচ হারায় তাদের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেছে। দুটি দল খেলবে দ্বিতীয় রাউন্ডে। তবে কাগজে কলমে সুযোগ রয়েছে তিন দলের।

বর্তমান যে অবস্থা তাকে ব্রাজিলের এখন সার্বিয়ার বিপক্ষে ২৮ জুনের ম্যাচটি জিততে হবে। অবশ্য ড্র করলে চলবে। কারণ ব্রাজিল ওই ম্যাচ হারলে সার্বিয়া দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে। এবং অন্য ম্যাচে কোস্টারিকাকে হারালে সুইজারল্যান্ডও দ্বিতীয় রাউন্ডে চলে যাবে। তখন বাদ পড়বে ব্রাজিল। আবার ব্রাজিল যদি ওই ম্যাচে ড্র করে তখন ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডের টিকিট পেয়ে যাবে ব্রাজিল। অন্যদিকে সার্বিয়ার পয়েন্ট হবে ৪। তখন কোস্টারিকার সঙ্গে সুইজারল্যান্ডের ম্যাচে ফলাফলের ওপর নির্ভর করবে বাকি কোন দলটি দ্বিতীয় রাউন্ডে যাবে এবং গ্রুপ চ্যাম্পিয়ন কারা হবে? কিন্তু গতকাল যদি সুইসদের বিরুদ্ধে সার্বিয়া জিতে যেতে সেক্ষেত্রে ২৮ জুনের ম্যাচে ব্রাজিল হারলেও সুযোগ থাকতো। এখন ওই ম্যাচে হারলে তাই কোস্টারিকার বিরুদ্ধে সুইসদেরও হারতে হবে-তবেই মিলবে দ্বিতীয় রাউন্ডের টিকিট। তবে সেখানেও আসবে গোল ব্যবধানের হিসাব-নিকাশ। 

বিডি-প্রতিদিন/২৩ জুন, ২০১৮/মাহবুব


আপনার মন্তব্য