২৩ জুন, ২০১৮ ২০:০০

লুকাকু ও হেজার্ড নৈপুণ্যে শেষ ষোলতে বেলজিয়াম

অনলাইন ডেস্ক

লুকাকু ও হেজার্ড নৈপুণ্যে শেষ ষোলতে বেলজিয়াম

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপে তিউনিশিয়ার বিপক্ষে ৫-২ গোলের জয় পেয়েছে বেলজিয়াম। ফরোয়ার্ড রোমেলো লুকাকু ও ইডেন হেজার্ডের জোড়া গোলের নৈপুণ্যে জি-গ্রুপ থেকে শেষ ষোল নিশ্চিত করেছে বেলজিয়াম।

এদিন মস্কোতে জি-গ্রুপের তিউনিশয়া-বেলজিয়াম ম্যাচে শুরুতেই গোল পায় বেলজিয়াম। ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন বেলজিয়ামের স্ট্রাইকার ইডেন হেজার্ড। ঠিক ৮ মিনিট পরেই ম্যাচের ১৬ মিনিটে রোমেলো লুকাকো ব্যবধান দ্বিগুন করেন। তবে ১৮ মিনিটের মাথায় একটি গোল শোধ করেন তিউনিশিয়ার ব্রোনন। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে দু'দলই লড়ে যায়, গোল অধরা ছিল। তবে বিরতি যাওয়ার আগে অতিরিক্ত সময়ে আবারও গোল করেন লুকাকু। এতে ৩-১ গোলে এগিয়ে যায় বেলজিয়াম। বিরতির পর ৫১ মিনিটে ইডেন হেজার্ড দ্বিতীয়বার তিউনিশিয়ার জালে আঘাত হানেন। ৯০ মিনিটে বেলজিয়ামের বাতসুয়ায়ি পঞ্চমবারের মতো তিউনিশিয়ার জালে আঘাত হানেন। তবে অতিরিক্ত সময়ে আরও একটি গোল পরিশোধ করে তিউনিশিয়া। ৯৩ মিনিটে গোল পান তিউনিশিয়ার অধিনায়ক কাজরি। ফলে ৫-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

এদিকে এই গোলের সুবাদে দুই ম্যাচে দুটি করে গোল করে মোট ৪টি গোল করেছেন রোমেলো লুকাকো। আর এতেই পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোর ৪ গোল করার রেকর্ড স্পর্শ করেছেন তিনি।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর