২৩ জুন, ২০১৮ ২৩:৫২

দ. কোরিয়ার বিদায়, মেক্সিকোর টানা দ্বিতীয় জয়

অনলাইন ডেস্ক

দ. কোরিয়ার বিদায়, মেক্সিকোর টানা দ্বিতীয় জয়

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপে দারুণ ছন্দে আছে মেক্সিকো। 'এফ' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দ. কোরিয়াকে ২-১ গোলে হারিয়েছে দলটি। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে এই গ্রুপে টেবিলের শীর্ষে থেকে টুর্নামেন্টের শেষ ষোল'র পথ সুগম করলো মেক্সিকানরা। এর আগে, বিশ্বকাপের প্রথম জয়টি তারা তুলে নিয়েছিলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে। অন্যদিকে, টানা দুই হারে পয়েন্টশূণ্য থেকে বিশ্বকাপ থেকে নিজেদের বিদায়ঘণ্টা বাজালো কোরিয়া।

গ্রুপের অপর দুই দলের প্রথমটি জার্মানি এখনও কোন পয়েন্ট পায়নি। যদিও তাদের গ্রুপ পর্বে দু'টি ম্যাচ হাতে আছে। আর দ্বিতীয় স্থানে থাকা সুইডেনের পয়েন্ট ৩।

শনিবারের এই ম্যাচের শুরুটা মেক্সিকোর তুলনায় বেশ গোছালোই করেছিলো কোরিয়া। কিন্তু ম্যাচের ২৭  মিনিটে অঘটন ঘটিয়ে বসে এশিয়ার দাপুটে এই দলটি। ম্যাচের ২৬ মিনিটে কার্লোস ভেলার করা পেনাল্টি গোলে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো মেক্সিকো। সেই লিডেই প্রথমার্ধের খেলা শেষ করে হার্নান্দেজরা।

এরপর ম্যাচের ৬৬ মিনিটে ফরোয়ার্ড হ্যাভিয়ের হার্নান্দেজ তথা চিচারিতোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় মেক্সিকো।

পরে ইনজুরি টাইমে ডি বক্সের অনেক বাইরে থেকে সনের দুরপাল্লার শটে জাল খুজে পায় কোরিয়া। কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে। সনের গোলের ১ মিনিট না যেতেই শেষ বাঁশি বাজিয়ে খেলার সমাপ্তি ঘোষণা করলেন রেফারি।

বিডি প্রতিদিন/ ২৩ জুন ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর