২৪ জুন, ২০১৮ ১০:২১

টানা ২৯ ম্যাচে গোলের রেকর্ড!

অনলাইন ডেস্ক

টানা ২৯ ম্যাচে গোলের রেকর্ড!

সংগৃহীত ছবি

বিশ্বকাপ মানেই রেকর্ড গড়ার ক্ষেত্র। নিত্য নতুন রেকর্ড গড়া। ইতিহাসের পাতায় নতুন করে স্থান করে নেয় ফুটবলাররা। এবার আরেকটি রেকর্ড দেখলো বিশ্ব। টানা ২৯ ম্যাচে গোলের রেকর্ড। বিশ্বকাপে টানা ২৯ ম্যাচে গোলের রেকর্ড! ভাবছেন কে করলো এতো গোল? কি করে সম্ভব। না একক কোনো খেলোয়াড় এ রেকর্ড করেননি। 

রাশিয়া বিশ্বকাপের কোনো ম্যাচই গোল শূন্য হয়নি। অর্থাৎ সব ম্যাচেই গোল হয়েছে। কমপক্ষে ১-০ হলেও গোলের দেখা পেয়েছে দলগুলো।

১৯৫৪ সালে অনুষ্ঠিত বিশ্বকাপের টানা ২৬ ম্যাচে গোল হওয়ার রেকর্ড ছিল। এরপর কেটে গেছে ৬৪ বছর। এরমধ্যে ১৫টা বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে।

চলতি রাশিয়া বিশ্বকাপে টানা ২৯ ম্যাচে গোল হয়েছে। শনিবার স্পার্টাক স্টেডিয়ামে বেলজিয়াম ও তিউনিশিয়ার মধ্যকার ম্যাচে হ্যাজার্ডের পেনাল্টি কিকের মাধ্যমে আগের রেকর্ড ভঙ্গ হয়। হ্যাজার্ড নিজেও তার নাম রেকর্ডবুকে তুলে নিলেন। খেলার ৬ মিনিটের মাথায় এ পেনাল্টি পায় বেলজিয়াম। এটা চলতি বিশ্বকাপের তৃতীয় দ্রুততম গোল। প্রথমটি পর্তুগালের (৪ মিনিট)। তাও রিয়ালমাদ্রিদ স্টার রোনালদো পেনাল্টি থেকে আদায় করেছিলেন। 

এরপর কোরিয়া মেক্সিকোর ম্যাচে সেটি আরও পাকাপোক্ত হয়। আর সবশেষ জার্মানি-সুইডেনের ম্যাচে টনি ক্রুসদের গোলে তা গিয়ে দাঁড়ায় ২৯ ম্যাচে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর