Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ জুন, ২০১৮ ১০:৩৬ অনলাইন ভার্সন
'সালাহ ভালো খেলোয়াড় হলেও বিশ্বমানের নয়'
অনলাইন ডেস্ক
'সালাহ ভালো খেলোয়াড় হলেও বিশ্বমানের নয়'
bd-pratidin

মোহাম্মদ সালাহ। মিশরের মেসি খ্যাত এ ফুটবলার ইংলিশ লিগে লিভারপুলের হয়ে মাতিয়েছেন বিশ্ব। কিন্তু ইনজুরির কবলে পড়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে থাকতে পারেননি। রাশিয়ার দ্বিতীয় ম্যাচে খেললেও নিজের সেরাটা দিতে পারেননি। 

আর তাই রাশিয়ার সাবেক ফরোয়ার্ড দিমিত্রি চেরিশেভ বলেছেন, ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি কিংবা নেইমারের মানের ফুটবলার নন সালাহ। 

দিমিত্রি চেরিশেভের অন্য একটি পরিচয়ও রয়েছে, তিনি রাশিয়ার জার্সিতে বিশ্বকাপ মাতিয়ে চলা মিডফিল্ডার ডেনিস চেরিশেভের বাবা। সিনিয়র চেরিশেভ বর্তমানে কোচিংয়ে যুক্ত আছেন, সেখানেও ছুঁয়েছেন ১৫ বছরের ক্যারিয়ার।

মিসরকে ৩-১ গোলে উড়িয়ে সবার আগে নকআউট পর্ব নিশ্চিত করেছে রাশিয়া। কাঁধের চোট কাটিয়ে রাশিয়ার বিপক্ষেই মাঠে ফিরেছিলেন সালাহ। কিন্তু লিভারপুলের ফর্মটা মিসরের জার্সিতে টেনে আনতে পারেননি। ম্যাচজুড়েই ছিলেন নিষ্প্রভ। একটি গোল অবশ্য পেয়েছেন, পেনাল্টি থেকে।

সালাহ যে রাশিয়ায় খুব একটা সুবিধা করতে পারবেন না, সেই ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন সিনিয়র চেরিশেভ। বলেছিলেন, ‘ভালো খেলোয়াড় হলেও সে বিশ্বমানের নয়। যে কিনা গোল্ডেন বুটের জন্য প্রতিযোগিতা করতে পারে। এ সময়ে যারা খেলছেন তাদের মধ্যে রোনালদো, মেসি, নেইমারের মধ্যে কেউ গোল্ডেন বুটের জন্য গণ্য হতে পারে। তাদের সঙ্গে সর্বোচ্চ হলে ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেনের নাম যুক্ত হবে। কিন্তু সালাহ নন!’

সিনিয়র চেরিশেভ যখন একথা বলছেন, তার আগে-পরে তিন গোল করে জুনিয়র চেরিশেভ এখন পর্যন্ত এবারের বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। সালাহ কেন তার হিসাবে নেই সেটিও বলেছেন চেরিশেভ, ‘লিভারপুল সালাহকে সঠিকভাবে ব্যবহার করতে পেরেছে। কিন্তু সে যখন মিসরের হয়ে খেলছে, বিষয়টা আলাদা।’

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

up-arrow