২৪ জুন, ২০১৮ ১৭:৫৯

মেসিকে 'অবরুদ্ধ' রাখার রহস্য ফাঁস করলেন মডরিচ

অনলাইন ডেস্ক

মেসিকে 'অবরুদ্ধ' রাখার রহস্য ফাঁস করলেন মডরিচ

সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা। এই আসরে পুরো ফুটবল জগতের নজর দলটির প্রাণ ভোমরা লিওনেল মেসির দিকে। কিন্তু সেরাদের সেরা প্রতিযোগিতায় আলো ছড়াতে পুরোপুরি ব্যর্থ আর্জেন্টাইন অধিনায়ক। পাশাপাশি ড্র আর হারের পর অনেকটাই ব্যাকফুটে তার দল।

নিজেদের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয় আর্জেন্টিনা। আর তাতেই বিশ্বজুড়ে শুরু হয় সমালোচনা। স্বভাবতই সে সমালোচনার কেন্দ্রে আছেন অধিনায়ক লিওনেল মেসি।

প্রথমার্ধে আর্জেন্টিনার গোলরক্ষক কাবায়েরো বল ধরেছেন ২২ বার, তার চেয়েও নাকি কম গেছে মেসির (২০) পায়ে বল! গোলপোস্টে মাত্র একটি শট নিতে সক্ষম হন তিনি! মেসিকে এভাবে 'অবরুদ্ধ' করে রাখার রহস্যটা ম্যাচ শেষে ফাঁস করেছেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মডরিচ।

মেসিকে শান্ত রাখার রহস্যটা ফাঁস করতে গিয়ে মডরিচ বলেছেন, মেসির কাছে বল যাওয়ার রাস্তাটাই তারা বন্ধ করে দিয়েছিলেন, 'আমরা ভালো খেলেছি বলেই আর্জেন্টিনা কিছু করতে পারেনি। আমাদের রক্ষণভাগ নিশ্ছিদ্রভাবে সব আক্রমণ ঠেকিয়ে দিয়েছে। মাঠের সর্বত্রই আমরা এটা করেছি। বিশেষ করে যখন আমাদের পায়ে বল ছিল না, তখনই আমরা তাদের প্রতিহত করেছি। এগোতে দেইনি, পাস দেওয়ার সময় বাধা সৃষ্টি করেছি। বিশেষ করে মেসি যেন বল ধরতে না পারে সে কাজটা আমরা খুব ভালোভাবে করেছি। তার কাছে পাস দেওয়ার পথটা আমরা আটকে দিয়েছিলাম। সে হলো তাদের সবচেয়ে ভয়ঙ্কর খেলোয়াড়।' 

মেসিকে 'অবরুদ্ধ' রাখার ব্যাপারে মডরিচ বলেন, 'মেসি অসাধারণ ফুটবলার। কিন্তু সে একা তো সব কিছু করতে পারবে না। শুরুতেই আমরা ফাঁকা জায়গা কমিয়ে দিয়েছিলাম যেন মাসচেরানো তাকে (মেসি) পাস দিতে না পারে। পরে আমরা যখন ছন্দ পেয়ে যাই, তখন আর এত ভাবতে হয়নি। আমরা তখন দুর্দান্ত খেলতে থাকি।' 

বিডি প্রতিদিন/ ২৪ জুন ২০১৮/ ওয়াসিফ

সর্বশেষ খবর