২৪ জুন, ২০১৮ ২২:৪০

পিছিয়ে পড়ার পর ফের সমতায় জাপান

অনলাইন ডেস্ক

পিছিয়ে পড়ার পর ফের সমতায় জাপান

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ 'এইচ' থেকে শেষ ১৬ নিশ্চিত করতে আক্রমণ ও পাল্টা আক্রমণের মধ্য দিয়ে এগিয়ে চলেছে জাপান ও সেনেগালের মধ্যকার ম্যাচটি। শুরুটা অবশ্য দুর্দান্ত করে সেনেগাল। ম্যাচের ১২তম মিনিটেই সাদিও মানের গোলে এগিয়ে গেছে আফ্রিকার দেশটি। তবে বসে থাকেনি জাপান। গোলের ক্ষুধায় একের পার এক আক্রমণ চালায় তারা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৩৩ মিনিটে তাকাশি ইনুইয়ের গোলে সমতায় ফেরে এশিয়ার দেশটি।

১-১ গোলে বিরতিতে যায় দু'দল। বিরতি থেকে ফিরে গোলের দেখাও পেয়ে গিয়েছিল জাপান। কিন্তু শট পোস্টে লেগে ফিরে আসলে আশা ভঙ্গ হয় জাপানিদের। এর মধ্যে পাল্টা আক্রমণে ৭১ মিনিটে মুসা ওগুয়ার গোলে আবারও এগিয়ে সেনেগাল। এরপর ওসাকো তুলে হোন্ডাকে মাঠে নামায় জাপানের কোচ। ঠিক ৭ মিনিট পর গোল করে কোচের আস্থার প্রতিদান দেন হোন্ডা।

ইতোমধ্যে দুটি দলটি নিজেদের প্রথম ম্যাচ জয় পাওয়ায় গ্রুপে বেশ সুবিধাজনক অবস্থানে জাপান ও সেনেগাল। এদের মধ্যে আজকের জয়ী দলটি পেয়ে যাবে নক আউট পর্বের টিকিট।  রাশিয়ার একাতেরিনবুর্গ এরিনা স্টেডিয়ামে রবিবার বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয়েছে ম্যাচটি। 

রাশিয়া বিশ্বকাপে নিজেদের দারুণ ফুটবলশৈলী দিয়ে প্রথম ম্যাচে চমকে দিয়েছে জাপান ও সেনেগাল। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী কলম্বিয়াকে ২-১ গোলে হারায় এশিয়ার দেশটি। একই সঙ্গে সেনেগালও শক্তিশালী পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে।

বিডি-প্রতিদিন/২৪ জুন, ২০১৮/মাহবুব

সর্বশেষ খবর