Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৮ ০৭:০১

কি পরিণতি হল কোচ অপসারণে মেসিদের সেই বিদ্রোহের?

অনলাইন ডেস্ক

কি পরিণতি হল কোচ অপসারণে মেসিদের সেই বিদ্রোহের?
ফাইল ছবি

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ড্র করলেও দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে হেরে যায় আর্জেন্টিনা। এই পরাজয়ের পর কোচ সাম্পাওলির অপসারণ চেয়ে একযোগে বিদ্রোহ করে বসেন আর্জেন্টিনা দলের খেলোয়াড়রা।

লিওনেল মেসি, হাভিয়ের ম্যাচেরানোসহ সিনিয়র খেলোয়াড়রা জানান, এই কোচের ওপর তাদের আর আস্থা নেই। তারা নতুন কোচ চান। যদিও তাতে সায় দেয়নি আর্জেন্টানই ফুটবল ফেডারেশনের প্রধান ক্লাউদিয়ো তাপিয়া।

এদিন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে পরাজয়ের জন্য খেলোয়াড়রা কোচ সাম্পাওলির কৌশল পরিবর্তনকে দায়ী করেছেন। আগের ম্যাচের চার ডিফেন্ডারের ফরমেশন পাল্টে এদিন তিন ডিফেন্ডার খেলান সাম্পাওলি। খেলোয়াড়রা মনে করছেন, কোচের কোন কৌশলগত পরিকল্পনাই ছিলো না শক্তিশালী ক্রোয়েশিয়ার বিরুদ্ধে।

ক্রোয়েশিয়ার সাথে পরাজয়ের পরের দিন শুক্রবার টিম হোটেলে কোচ সাম্পাওলি, এএফএ প্রেসিডেন্ট ক্লাউদিয়া তাপিয়া ও অন্যান্য কোচিং স্টাফদের সাথে রুদ্ধদ্বার বৈঠকে বসেন দলের ২৩ খেলোয়াড়। হাভিয়ের ম্যাচেরানোর নেতৃত্বে খেলোয়াড়রা ঐক্যবদ্ধভাবে কোচের অপসারণের দাবি জানায় বোর্ড প্রেসিডেন্টের কাছে। 

খেলোয়াড়দের দাবির পরও কোচ সাম্পাওলির বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে রাজি হননি আর্জেন্টাইন ফুটবল প্রধান তাপিয়া। যদিও সাম্পাওলি অনেকের কাছে জানিয়েছে, বিশ্বকাপের মাঝপথে না হলেও টুর্নামেন্ট শেষে তাকে বরখাস্ত করা হবে এমনটা তিনি নিশ্চিত। সূত্রের খবর, আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন চায় সাম্পাওলি নিজ থেকেই চলে যাক এবং কোন বকেয়া বেতন ভাতার দাবি না করুক। 

এদিকে নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচের পর কিছুটা আশার আলো দেখতে পাচ্ছে আর্জেন্টিনা। নাইজেরিয়ার কাছে আইসল্যান্ড পরাজিত হওয়ার পর মেসিদের সামনে সুযোগ সৃষ্টি হয়েছে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার। সে জন্য আগামী মঙ্গলবার শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতে হবে তাদের। কিন্তু এই রকম অচলাবস্থা চলতে থাকলে মঙ্গলবার মেসিরা কতটা প্রস্তুতি নিয়ে নাইজেরিয়ার বিরুদ্ধে মাঠে নামতে পারবে সেটি নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। 

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর


আপনার মন্তব্য