২৫ জুন, ২০১৮ ১১:১৮

যে কারণে মেসির খেলা ছন্দহীন

অনলাইন ডেস্ক

যে কারণে মেসির খেলা ছন্দহীন

ক্রিশ্চিয়ানো রোনালদো তো একাই বিশ্বকাপকে রাঙিয়ে দিয়েছেন, ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমারও গোল পেয়েছেন। কিন্তু লিওনেল মেসি দুই ম্যাচ শেষে এখনো নিষ্প্রভ। এখনো গোলের দেখাও পাননি। তবে শুধু গোল দিয়েই নয়, মাঠে মেসির সার্বির পারফরম্যান্স নিয়েই চলছে কাঁটাছেড়া। কেউ এর পুরো দায় দিয়েছেন মেসিকে, আবার কেউ দোষ দিচ্ছেন তার সতীর্থদের। আর্জেন্টিনার কোচ তোই সরাসরিই বলে দিয়েছেন, মেসিকে ঘিরে পরিকল্পনায় খাপ খাওয়াতে পারছে না দলের বাকি খেলোয়াড়েরা।

বিবিসির ক্রীড়া সাংবাদিকরা মেসির এ ছন্দহীনতার পেছনে দায়ী করেছেন চোটকে। ডান-পায়ের ঊরুর মাংসপেশিতে সামান্য চোট রয়েছে মেসির। যে কারণেই তার দৌড়ানো ও গতি পরিবর্তন করতে কিছুটা সমস্যা হচ্ছে। তাছাড়া কোচের কথারও সত্যতা আছে। সেটা আর্জেন্টিনার ম্যাচ দুটি দেখলেই বোঝা যাবে। বিশ্বকাপে দলগতভাবেই খারাপ খেলছে আর্জেন্টিনা। বাছাইপর্বেই একই অবস্থা ছিল। সতীর্থদের কাছ থেকে বিশেষ সহযোগিতা পাচ্ছেন না মেসি। 

ক্রিশ্চিয়ানো রোনালদো না মেসি-কে সেরা এ নিয়ে গত কয়েক বছর ধরেই চলছে আলোচনা। অবস্থা এমন দাঁড়িয়েছিল যে, সেরা হিসেবে দু'জনের একজনকে বেছে নিতে রীতিমতো গবেষণায় বসতে হত। কিন্তু বিশ্বকাপে রোনালদো নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। এটার জন্যও চাপে আছেন মেসি। 

বিডি প্রতিদিন/ফারজানা

সর্বশেষ খবর