২৫ জুন, ২০১৮ ১৭:১৯

সেই বলটি উপহার পেলেন হ্যারি কেন

অনলাইন ডেস্ক

সেই বলটি উপহার পেলেন হ্যারি কেন

তিউনিসিয়ার বিপক্ষে জোড়া গোলে দলকে জেতানোর পর দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক করে পানামাকে বিধ্বস্ত করেছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। ফলে গোল্ডেন বুটের দৌড়ে বর্তমানে তিনিই শীর্ষে। ক্যারিয়ারে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নেমেই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে দুই ম্যাচেই পাঁচ গোল করেছেন হ্যারি কেন। 

নিজেই শুধু গোল করছেন তা নয়, দলকে দারুণভাবে সংঘবদ্ধও করেছেন। প্রথম ম্যাচে তিউনিশিয়ার বিরুদ্ধে তার জোড়া গোলেই তিন পয়েন্ট নিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচেও তিনিই প্রধান ভরসা। তার নেতৃত্বেই পাঁচ দশক পর বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ব্রিটিশরা।

রবিবার কেনের হ্যাটট্রিকে ভর করে ৬-১ গোলে পানামাকে হারিয়েছে ইংল্যান্ড। এটাই আবার বিশ্বকাপের ইতিহাসে ইংল্যান্ডের সর্বাধিক ব্যবধানে জয়। হ্যারির ক্যারিয়ারে ম্যাচটি স্মরণীয় করে রাখতে ওই ম্যাচের বলটি সাইন করে কেনকে উপহার দিয়েছেন সতীর্থরা। 

ইংল্যান্ডের পরের ম্যাচ শক্তিশালী বেলজিয়ামের বিরুদ্ধে। ২৮ জুন ম্যাচটি হবে কলিনিংগার্ড স্টেডিয়ামে। সেই ম্যাচের আগে ইতোমধ্যেই রাশিয়ায় নিজেদের বেস ক্যাম্প সেন্ট পিটার্সবার্গে ফিরে গেছেন হ্যারি কেনরা। সেন্ট পিটার্সবার্গের বিমান ধরার আগে বিমানবন্দরে সতীর্থদের সাইন করা বল নিয়ে ছবি পোস্ট করেছেন তিনি। 

ওই ম্যাচের বলটিতে শুভেচ্ছাবার্তা হিসেবে টেটেনহ্যাম সতীর্থ ডেলে আলি লিখেছেন, ‘তোমার পারফরম্যান্সে আমরা অবাক হয়নি, এটা প্রত্যাশিতই ছিল। তোমার জন্য শুভেচ্ছা রইল।’ 

আর্সেনালে খেলা অন্য সতীর্থ ব্রিটিশ ফুটবলার ওয়েলবেক আবার লিখেছেন, ‘বিধ্বংসী হ্যারিকে শুভেচ্ছা, এগিয়ে চলো ক্যাপ্টেন।’

প্রথম দুই ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে এই মুহূর্তে পাঁচটি গোল করে হ্যারি কেন শীর্ষে রয়েছেন। ছাড়িয়ে গেছেন গোল্ডেন বুটের লড়াইয়ে থাকা ক্রিস্টিয়ানো রোনালদো, লুকাকুদের। পর্তুগালের রোনালদো দুই ম্যাচে চারটি গোল করেছেন। এছাড়া বেলজিয়ামের লুকাকুর গোলসংখ্যাও চার। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর