২৫ জুন, ২০১৮ ১৮:১৭

'কোচের সঙ্গে মেসিদের সম্পর্ক এখনও অটুট'

অনলাইন ডেস্ক

'কোচের সঙ্গে মেসিদের সম্পর্ক এখনও অটুট'

জমে উঠেছে রাশিয়া বিশ্বকাপ। মাঠের লড়াইয়ের পাশাপাশি পয়েন্ট টেবিলেও চলছে হাড্ডাহাড্ডি লড়াই। তবে এক্ষেত্রে আসরের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা দল অনেকটাই পিছিয়ে। টানা দুই ম্যাচ জয়হীন থেকে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কায় গত বিশ্বকাপের রানার্স-আপ দলটি। মাঠের খেলায় নেই কোনো পরিকল্পনা কিংবা ফুটবল সৌন্দর্য। যা নিয়ে ইতোমধ্যে দলের ময়নাতদন্ত শুরু হয়ে গেছে। এতে করে বেরিয়ে আসছে কোচের বিরুদ্ধে ফুটবলারদের বিদ্রোহ ও দলের ভেতর কোন্দল। এর প্রেক্ষিতে বিশ্বকাপের পর কোচ জর্জ সাম্পাওলি বরখাস্ত হচ্ছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।

তবে কোচ সাম্পাওলির সঙ্গে খেলোয়াড়দের সম্পর্ক এখনও অটুট আছে দাবি করে আর্জেন্টিনার মিডফিল্ডার হাভিয়ের মাসচেরানো বলেছেন, কোচের সঙ্গে খেলোয়াড়দের সম্পর্কে কোনো চিড় ধরেনি। 

এদিকে, বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের আগে আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে, এই মুহূর্তে দলের বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত যা নেওয়ার খেলোয়াড়েরাই নিচ্ছেন। এতে নেতৃত্ব দিচ্ছেন সিনিয়র খেলোয়াড়রা। ক্রোয়েশিয়ার বিপক্ষে হারের পর গভীর রাতে খেলোয়াড়েরা তাদের বেইসক্যাম্পে বৈঠকে বসেন। 

সংবাদমাধ্যমে আরও জানানো হয়েছে, বিদ্রোহ এমন জায়গায় পৌঁছেছে যে সাম্পাওলিকে কেউ মানছেন না। প্রথম একাদশও নাকি ঠিক করবেন ফুটবলাররাই। আরও ভয়ংকর তথ্য হলো, এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া নাকি এই বিদ্রোহে সমর্থন দিয়ে যাচ্ছেন!

তবে সংবাদ সম্মেলনে মাসচেরানো বলেন, 'কোচের সঙ্গে সম্পর্ক পুরোপুরিই স্বাভাবিক। অবশ্যই, যদি কোনো কিছু নিয়ে অস্বস্তি বোধ করি আমরা তাকে জানাই।… এটা যেসব খেলোয়াড় বেঞ্চে থাকে এবং যারা মাঠে থাকে সবাই করে। আমাদের সভায় ফুটবল নিয়ে এবং কিভাবে আমাদের খেলার সমস্যা সমাধানের একটা উপায় বের করা যায় তা নিয়ে কথা বলি।'

আর্জেন্টিনা সংবাদমাধ্যম জানায়, দলকে চাঙ্গা রাখতে সবচেয়ে বেশি দায়িত্ব নিয়েছেন লিওনেল মেসি। আইসল্যান্ডের বিরুদ্ধে ড্র এবং ক্রোয়েশিয়ার কাছে হারে মেসিদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে।  শেষ ষোলোয় উঠতে হলে নাইজেরিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনাকে জিততেই হবে।  পাশাপাশি প্রার্থনা করতে হবে ক্রোয়েশিয়ার সাথে যেন হেরে যায় আইসল্যান্ড।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর