Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ১৮:০৪ অনলাইন ভার্সন
আপডেট : ১২ জুলাই, ২০১৮ ১৮:০৫
ফুটবলার-ফটোগ্রাফারের অবিস্মরণীয় রসায়ন
অনলাইন ডেস্ক
ফুটবলার-ফটোগ্রাফারের অবিস্মরণীয় রসায়ন
bd-pratidin

ক্রোয়েশিয়া-ইংল্যান্ড ম্যাচে বিশ্বকাপ দেখল ফুটবলার-ফটোগ্রাফারের অবিস্মরণীয় রসায়ন। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ইতিহাস লিখল ক্রোয়েশিয়া। রুদ্ধশ্বাস সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে এই প্রথম বিশ্বকাপের ফাইনালে উঠল তারা। 

নির্ধারিত সময় পর্যন্ত খেলা অমীমাংসিত থাকায় ভাগ্য নির্ধারিত হয় অতিরিক্ত সময়। ১২৫ মিনিট পর্যন্ত চলা ম্যাচটি শেষ পর্যন্ত ২-১ জিতে নেয় ক্রোয়েশিয়া।

কিয়েরান ট্রিপিয়ার ও ইভান পেরিসিচের গোলে নব্বই মিনিট পর্যন্ত স্কোরলাইন ১-১ থাকে। এরপর মারিও মানজুকিচ'র ১০৯ মিনিটের গোলই সব হিসেব বদলে দেয়। আর এই গোল সেলিব্রেট করতে গিয়ে ঘটে যায় বিপত্তি। 

ক্রোট ফুটবলারদের গোল উৎসবের জোয়ার চলে আসে মাঠের সাইডলাইনের ধারে মিডিয়ার ফোটোগ্রাফারদের জোনে। আর তখনই নিজেদের সামলাতে না-পেরে চিত্রগ্রাহকদের গায়ে এসে পড়েন ক্রোয়েশিয়ার ফুটবলাররা।

মানজুকিচদের ধাক্কায় একেবারে মাটিতে পড়ে যান এএফপি মেক্সিকোর চিফ ফোটোগ্রাফার ইউরি কর্টেজ। নিজেদের ভুল বুঝতে পেরে ইভান র‌্যাকিটিচ, মানজুকিচরা সঙ্গে সঙ্গে তাকে টেনে তুলে ধরেন ও ক্ষমা চেয়ে নেন। 

এমনকি ক্রোট ডিফেন্ডার ডোমাগোজ ভিডা কর্টেজকে জড়িয়ে ধরে তার কপালে চুম্বনও দেন। এই ছবি আর ভিডিও এখন রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিডি প্রতিদিন/১২ জুলাই ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow