Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ জুলাই, ২০১৮ ২১:১৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ জুলাই, ২০১৮ ২৩:০২
বাংলাদেশি ফ্রান্স ভক্তের কাণ্ড
নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশি ফ্রান্স ভক্তের কাণ্ড
ছবি: মানিক মুন্তাসির

ব্রাজিল-আর্জেন্টিনার বিদায়ের পর গুজব উঠেছিল বাংলাদেশ থেকে বিশ্বকাপ উন্মাদনা শেষ! কিন্তু একেবারে যে নয়, সেটা বোঝা যাচ্ছে ফ্রান্স ভক্তের এক কাণ্ড দেখে। প্রিয় দলের সমর্থনের কথা জানাতে এর চেয়ে আর কি উপলক্ষ তৈরি করতে পারতেন তিনি।

নাম টুটুল। বাড়ি রাজধানীর যাত্রাবাড়ীর কোনাপাড়া এলাকায়। ১৯৯৮ সালে যখন বিশ্বকাপ শিরোপা জিতে ফ্রান্স তখন জিনেদিন জিদানের খেলা দেখে তার প্রেমে পড়ে যান এই কিশোর। এরপর থেকে তিনি পুরোদস্তুর ফ্রান্সের সমর্থক। তার প্রিয় দল ফ্রান্স আজ আরও একটি শিরোপার দাঁড়প্রান্তে। এজন্য আনন্দে পুরো শরীরে রঙ লাগিয়েছেন। মুখে ফরাসি পতাকা, তবে বুকে ঠিকই রেখেছেন লাল-সবুজের পতাকাও। ইচ্ছা ছিল ফ্রান্স অ্যাম্বাসিতে বসে খেলা দেখার। পরিকল্পনা অনুযায়ী সেখানে ছুটে যান ফুটবল পাগল এই বাংলাদেশি। তবে ভেতরে ঢুকতে পারেননি। নিরাপত্তা প্রহরীরা তাকে গেইটেই আটকে দেয়।

বাধ্য হয়ে এরপর রওনা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির উদ্দেশ্যে। লক্ষ্য বড় পর্দায় সেখানে ফাইনাল দেখা এবং অনেকের সঙ্গে আনন্দ ভাগাভাগি করা। এখন তার একটাই ইচ্ছা, ফ্রান্স যেন বিশ্বকাপ জেতে। আর সেটা হলে পুরো শরীর রঙিন করে রাখার যে কষ্ট সেটা সার্থক হবে বলে মনে করেন তিনি।


বিডি-প্রতিদিন/১৫ জুলাই, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow