Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৮ ১৩:৩০ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ জুলাই, ২০১৮ ১৩:৩৯
এমবাপ্পেকে ছাড়িয়ে যেতে আবারও মাঠে নামছেন পেলে!
অনলাইন ডেস্ক
এমবাপ্পেকে ছাড়িয়ে যেতে আবারও মাঠে নামছেন পেলে!

রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচের হাতে উঠলেও সকলের নজর কেড়েছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। আসরের গ্রুপ পর্বে পেরুর বিরুদ্ধে গোল করে বিশ্বকাপে কনিষ্ঠ ফুটবলার হিসেবে স্পর্শ করেছিলেন ব্রাজিলিয় কিংবদন্তি পেলেকে। আর্জেন্টিনার বিরুদ্ধে দ্বিতীয় রাউন্ডে ফাইনালে জোড়া গোল করে নজর কাড়েন তিনি। এমনকী পেলেও প্রসংশা করেন এমবেপ্পের। এবার ফাইনালে গোল করে আবারও পেলেকে স্পর্শ করলেন সেই এমবাপ্পে।

১৯৫৮ সালে বিশ্বকাপ ফাইনালে সুইডেনের বিরুদ্ধে ফাইনালে জোড়া গোল করেছিলেন পেলে। তখন তার বয়স ছিল ১৭ বছর ২৪৯ দিন। রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ফাইনালে ৬৫ মিনিটে গোল করেন ১৯ বছর বয়সী কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপের ফাইনালের দিন এমবেপ্পের বয়স ১৯ বছর ২০৭ দিন। বিশ্বকাপের ফাইনালে কনিষ্ঠতম ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড অর্জন না করতে পারলেও জোড়া গোল করে পেলেকে স্পর্শ করলেন তরুণ এমবাপ্পে।   

ফরাসি তারকার গোলের দুুটি টুইট করেছেন ফুটবল সম্রাট পেলে। প্রথমটিতে তিনি লিখেছেন, "দ্বিতীয় কনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপ ফাইনালে গোল করার ক্লাবে তোমাকে স্বাগত এমবাপ্পে। তোমাকে নিজের সঙ্গী হিসেবে পেয়ে আপ্লুত।"

পরের টুইটে মজার ছলে তুলে রাখা বুটের ধুলা মুছে আবারও মাঠে নামের কথা জানিয়েছেন পেলে! ৭৭ বছর বয়সী ফুটবল কিংবদন্তি বলেন," যদি এইবে এমবাপ্পে আমার রেকর্ড ছুঁয়ে ফেলে, তাহলে তো আমাকে আবার বুট থেকে ধুলা ঝেড়ে ফেলতে হবে ..."।

বিডি-প্রতিদিন/১৬ জুলাই, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow