রবিবার, ৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট নেবে বৈজ্ঞানিক সহকারী

ইনস্টিটিউটের ওয়েবসাইটে নিয়োগ-সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে

চাকরির খোঁজ ডেস্ক

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট নেবে বৈজ্ঞানিক সহকারী

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) বাস্তবায়নাধীন চার বছর মেয়াদি বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ‘ট্রান্সফরমিং রাইস ব্রিডিং থ্রু ক্যাপাসিটি ইনহেন্সমেন্ট অব বিআরআরআই (টিআরবি-বিআরআরআই) সেকেন্ড ফেজ’ প্রকল্পে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই প্রকল্পে অস্থায়ী ভিত্তিতে বৈজ্ঞানিক সহকারী নিয়োগ দেওয়া হবে। আবেদনপত্র ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে।

পদের নাম : বৈজ্ঞানিক সহকারী-উদ্ভিদ রোগতত্ত্ব (টেকনিশিয়ান-১)

পদসংখ্যা : ১

যোগ্যতা : এসএসসি পাস। বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক স্বীকৃত বা ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কৃষিতে অন্যূন তিন বছর মেয়াদি ডিপ্লোমা থাকতে হবে। শিক্ষাজীবনের সব স্তরে অন্যূন দ্বিতীয় বিভাগ থাকতে হবে।

বেতন ও সুযোগ-সুবিধা : মাসিক সাকুল্যে বেতন ২৫,০০০ টাকা। এ ছাড়া বছরে বেতনের সমপরিমাণ দুটি উৎসব বোনাস ও সাকল্যে বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা।

বাংলাদেশ শিক্ষা বোর্ড স্বীকৃত বা ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কৃষিতে অন্যূন তিন বছর মেয়াদি ডিপ্লোমা থাকতে হবে। শিক্ষা জীবনের সব স্তরে অন্যূন দ্বিতীয় বিভাগ থাকতে হবে।

বয়সসীমা : আবেদনকারীর বয়স ২০২২ সালের ১ আগস্ট ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীর নাম, পিতা বা স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, মোবাইল বা টেলিফোন নম্বর (যদি থাকে), জন্ম তারিখ, বয়স, জাতীয়তা, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা, পরীক্ষা পাসের বিভাগ, শ্রেণি বা জিপিএ, বছর উল্লেখ করে জীবন বৃত্তান্তসহ চাকরির নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেটের সত্যায়িত কপি, প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্র এবং স্থায়ী ঠিকানার স্বপক্ষে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পৌরসভা মেয়র বা ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নিজ জেলা উল্লেখ করে নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের চার কপি রঙিন সত্যায়িত ছবিসহ যাবতীয় সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্ত করে দিতে হবে। আবেদনপত্রে ও খামের ওপর আবেদনকৃত পদের নাম স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে।

বিস্তারিত তথ্য : http://brri.portal.gov.bd

আবেদন ফি : পরীক্ষার ফি সোনালী ব্যাংকের যে কোনো শাখা থেকে পরীক্ষার ফি বাবদ মহাপরিচালক, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি), গাজীপুরের অনুকূলে ২০০ টাকার ব্যাংক ড্রাফট করতে হবে। ব্যাংক ড্রাফটের রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : প্রধান, উদ্ভিদ প্রজনন বিভাগ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি), গাজীপুর-১৭০১।

আবেদনের শেষ সময় : ৩১ আগস্ট ২০২২।

সর্বশেষ খবর