রবিবার, ২ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সমাজসেবা অধিদফতরের প্রকল্পে বড় নিয়োগ

চাকরির খোঁজ ডেস্ক

সমাজসেবা অধিদফতরের প্রকল্পে বড় নিয়োগ

প্রকল্পের কাজে অস্থায়ীভাবে মোট ৩০৮ জন নিয়োগ দেবে সমাজসেবা অধিদফতর। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদফতরের মাধ্যমে ইউনিসেফ বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহায়তায় পরিচালিত চাইল্ড সেনসিটিভ সোশ্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্প ফেইজ-২ (১ম সংশোধিত)-এ দুই ধরনের পদে এসব জনবল নিয়োগ দেওয়া হবে।

এই প্রকল্পের মেয়াদকাল ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত।

পদের বিবরণ ও যোগ্যতা :

১. পদের নাম : সাইকো সোশ্যাল কাউন্সেলর। পদের সংখ্যা : ২১টি।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সাইকোলজি/ক্লিনিক্যাল সাইকোলজি বিষয়ে স্নাতকোত্তর অথবা ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি। এ ক্ষেত্রে সাইকোসোশ্যাল কাউন্সেলিং/ শিশু সুরক্ষাবিষয়ক কাজে অন্যূন ০৩ (তিন) বছরের বাস্তব কর্ম-অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা হিসাবে বিবেচিত হবে।

খ) বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগ, উপস্থাপনা ও প্রতিবেদন লেখায় দক্ষতা থাকতে হবে।

গ) এমএস অফিস ও ইন্টারনেট ব্রাউজিং জ্ঞান থাকতে হবে।

 

২. পদের নাম : শিশু সুরক্ষা সমাজকর্মী। পদের সংখ্যা : ২৮৭টি।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যে কোনো বিষয়ে স্নাতক/ স্নাতকোত্তর ডিগ্রিধারী। তবে সমাজকর্ম /সমাজবিজ্ঞান / সমাজকল্যাণ এবং সমাজবিজ্ঞান সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেয়া হবে।

খ) শিশু অধিকার সনদ, শিশু আইন ও কমিউনিটি ভিত্তিক শিশু সুরক্ষা বিষয়ে বাস্তব অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা হিসাবে বিবেচিত হবে।

গ) বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগ, উপস্থাপনা ও প্রতিবেদন লেখায় দক্ষতা থাকতে হবে।

ঘ) এমএস অফিস ও ইন্টারনেট ব্রাউজিং জ্ঞান থাকতে হবে।

বয়সসীমা:  প্রার্থীর বয়স ৩০/০৯/ ২০২২ তারিখে সর্বোচ্চ ৩৫ বছর (এসএসসি সনদ অনুযায়ী)।

অনলাইনে আবেদন : পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রার্থীগণকে http://cspb.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

আরও তথ্য: সমাজসেবা অধিদফতরের ওয়েবসাইট www.dss.gov.bd নোটিশবোর্ডে বিজ্ঞপ্তিসহ সব তথ্য দেখা যাবে। টেলিটকের জবপোর্টাল https://alljobs.teletalk.com.bd

ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও বিজ্ঞপ্তি পাওয়া যাবে। নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্যwww.dss.gov.bd ওয়েবসাইট এবং নোটিশ বোর্ড হতে জানা যাবে।

অনলাইনে আবেদনপত্র জমাদানের সময়কাল :  ০২/১০/২০২২ (সকাল ১০:০০ ঘটিকা) থেকে ২৩/১০/২০২২ (বিকাল ৫:০০টা পর্যন্ত)।

সর্বশেষ খবর