রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বন অধিদফতরে চাকরি

দুই ক্যাটাগরির পদে ৮৩ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে

চাকরির খোঁজ ডেস্ক

বন অধিদফতরে চাকরি

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদফতরে রাজস্ব খাতভুক্ত একাধিক শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ অধিদফতরের মাধ্যমে বন সংরক্ষকের কার্যালয় চট্টগ্রাম অঞ্চলে দুই ক্যাটাগরির পদে ৮৩ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

 

১. পদের নাম : ফরেস্ট গার্ড (বনপ্রহরী)

পদসংখ্যা : ৭৫

যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস। উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার।

বেতন স্কেল : ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

 

২. পদের নাম : অফিস সহায়ক

পদসংখ্যা : ৮

যোগ্যতা : এসএসসি বা সমমান পাস। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

যে জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি ও কুমিল্লা জেলা ছাড়া চট্টগ্রাম বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় চট্টগ্রাম বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। বয়সসীমা : আবেদন শুরুর তারিখে (৩১ অক্টোবর ২০২২) আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের জন্য সর্বোচ্চ বয়স ৩০ বছর হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ যেসব প্রার্থীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে রয়েছে, তারাও আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে

http://bfdctg.teletalk.com.bd/admitcard/index.php পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য অনলাইনে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১-এ ফোন অথবা [email protected] ঠিকানায় মেইল করা যাবে। এ ছাড়া টেলিটকের জব পোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। মেইল ও মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর উল্লেখ করতে হবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রি-পেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা : ৩১ অক্টোবর থেকে ২০ নভেম্বর ২০২২, বেলা ৩টা পর্যন্ত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর